April 27, 2024, 11:01 pm

সাম্প্রতিক সময়ে নাঃগঞ্জে নারী হত্যা ও শিশু ধর্ষণ বৃদ্ধিতে বাংলাদেশ মহিলা পরিষদ, না’গঞ্জ জেলার উদ্বেগ প্রকাশ ও দোষীদের দৃষ্টান্তমূলক বিচার দাবীতে বিবৃতি প্রদান

নিজস্ব প্রতিবেদক : সাম্প্রতিক সময়ে নারায়ণগঞ্জের নারী ও শিশু ধর্ষণ, হত্যা ক্রমাগত বৃদ্ধি পাওয়ায় বাংলাদেশ মহিলা পরিষদ, নারায়ণগঞ্জ জেলার উদ্বেগ প্রকাশ ও আসামীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক বিচার দাবী করেন।

সাম্প্রতিক সময়ে নারায়ণগঞ্জে নারী ও শিশু হত্যা উদ্বেগজনক হারে বৃদ্ধি পেয়েছে। রুপগঞ্জে তারাব এলাকার হাটিপাড়ায় স্বামী রফিক মিয়া কর্তৃক সুমা আক্তার রহিমাকে গলা কেটে হত্যা, ফতুল্লার লালপুর চৌধুরী বাড়ি এলাকায় স্বামী আরিফ হোসেন (৩৬), দেবর বদিউজ্জামান, শ্বশুর আলী আহমদ কর্তৃক গৃহবধূ ফাতেমা আক্তারকে(৩১) পুড়িয়ে হত্যা এবং আড়াইহাজারের ব্রাক্ষন্দী ষাড়পাড়া গ্রামের শংকর আলীর ছেলে বিল্লাল(২৮) পাশের বাড়ীর ১০ বছরে শিশুকন্যাকে কোকাকোলার প্রলোভন দেখিয়ে ঘরে নিয়ে গিয়ে জোর করে ধর্ষণের চেষ্টা করে। শিশুটির চিৎকারেও পিশাচ বিল্লাল তাকে ছাড়েনি, তখন শিশুটি তার হাত কামড়িয়ে ধরলে তাকে ছেড়ে দেয়। এরপরও বিল্লাল থেমে থাকেনি। বন্ধু-বান্ধব নিয়ে এসে শিশুটির বাবা-মাকে ভয় দেখায় ও মারধর করে এবং ঘটনা প্রকাশ করলে মেরে ফেলার হুমকি দেয়। এরপর শিশুটির বাবা-মা থানায় মামলা করে, আসামি বিল্লাল এখন পলাতক রয়েছে।

কোন হত্যাকান্ড বা নির্যাতনের দ্রুত বিচার না হওয়ায় এমন ঘটনা বৃদ্ধি পেয়েই চলেছে। অনেক সময় আসামীদের গ্রেফতার করেও ছেড়ে দেয়া হচ্ছে, অনেক ক্ষেত্রে আসামী এলাকায় থাকা সত্বেও গ্রেফতার করা হচ্ছে না। আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে। উদাহরণ হিসেবে সিদ্ধিরগঞ্জের কলি হত্যার কথা বলা যায়। প্রায় দেড় বছর হতে চলেছে এখনো বিচার হয়নি।

সরকার, প্রশাসন ও বিচার বিভাগের প্রতি বাংলাদেশ মহিলা পরিষদ নারায়ণগঞ্জ জেলা জোর দাবী জানাচ্ছে- নারায়ণগঞ্জসহ সারা দেশে এসব নির্মম হত্যাকান্ডের দ্রুত বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে। তা না হলে এই রকম পৈশাচিকতা বাড়তেই থাকবে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা