April 28, 2024, 7:08 am

কেশবপুরে ৪’হাজার ৫২৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

শামীম আখতার, বিভাগীয় প্রধান (খুলনা) যশোরের কেশবপুরে প্রণোদনা কর্মসূচীর আওতায় ২০২৩-২০২৪ অর্থ বছরে রবি মৌসুমে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, মসুর, শীতকালীন পেঁয়াজ, মুগ ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক ৪’হাজার ৫২৫ জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ এবং রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকালে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে উপজেলা কৃষি অফিসের সভাকক্ষে কৃষকদের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মাহমুদা আক্তার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং কৃষকের হাতে বীজ ও সার তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক চম্পা।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপ-সহকারি কৃষি কর্মকর্তা অনাথ বন্ধু দাস।

অনুষ্ঠানে ১’শত ৮০ জন কৃষকের মাঝে ২০ কেজি গমের বীজ, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার, ১১০ জন কৃষকের মাঝে ২ কেজি ভুট্টার বীজ, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার, ৪’হাজার কৃষকের মাঝে ১ কেজি সরিষার বীজ, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার, ৫০ জন কৃষকের মাঝে ১ কেজি পেঁয়াজের বীজ, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার, ১৫০ জন কৃষকের মাঝে ৫ কেজি মসুর বীজ, ১০ কেজি ডিএপি, ৫ কেজি এমওপি সার এবং ২০ জন কৃষকের ৫ কেজি মুগ বীজ, ১০ কেজি ডিএপি, ৫ কেজি এমওপি সার বিতরণ করা হয়।

উপজেলার আলতাপোল গ্রামের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক বি এম মনিরুজ্জামান, রঞ্জন দেবনাথ, গণেশ মল্লিক, প্রবীণ কুমার মল্লিক এবং মধ্যকুল গ্রামের আব্দুল কাদের বিশ্বাস, ইকবাল হোসেন, শারমিন আক্তার লিমাসহ অনেকেই বিনামূল্যে বীজ ও সার পেয়ে বর্তমান সরকারের প্রতি খুশি ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

এসময় উপস্থিত ছিলেন, ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার সভাপতি শামীম আখতার মুকুল, যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হাসান নাঈম, সহ সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান, উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ, সাংবাদিক পরেশ দেবনাথ, উপ-সহকারি কৃষি কর্মকর্তা, দ্বীপ জয় বিশ্বাস, শুভঙ্কর মোড়ল, আব্দুর রশিদসহ উপজেলা কৃষি অফিসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও উপজেলার বিভিন্ন গ্রামের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকরা।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা