April 25, 2024, 7:12 am

পূর্ব শত্রুতার জের ধরে গাইবান্ধায় ধানের বীজ তলায় পরিকল্পিতভাবে বিষ প্রয়োগ ঃ অপরাধীর বিচার দাবি

গাইবান্ধা প্রতিনিধি :গাইবান্ধা সদর উপজেলার গিদারি ইউনিয়নের উত্তর গিদারি ডোবারবাতা গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে কৃষক ফয়জার রহমান ও খয়বর রহমানের প্রায় ১৫ বিঘা জমিতে রোপণের জন্য স্থাপন করা বীজতলায় বিষ প্রয়োগ করে পুড়ে দেয়া হয়েছে।
ক্ষতিগ্রস্ত ফয়জার রহমান জানান, ডোবারবাতা গ্রামে মঙ্গলবার রাতে প্রতিবেশী মৃত সইরুদ্দিনের ছেলে সবুজ মিয়া, সুজন মিয়া, সুজা মিয়া ও মৃত ইউনুস আলীর ছেলে আকাব্বর আলী, মো. দুলু, গোলাপ উদ্দীনের ছেলে শাহনীল তার এবং খয়বর রহমানের জমির বীজতলায় ঘাস মারার ওষুধ প্রয়োগ করায় বীজ তলা পুড়ে গেছে। গত বছরও তার ৭০ শতক জমিতে সবুজ মিয়া ও তার লোকজন ধানের বীজ তলায় বিষ প্রয়োগ করেছিল। এ ঘটনায় গাইবান্ধা সদর থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলাটি বর্তমানে বিচারাধীন রয়েছে।
ফয়জার আরও জানান, গত বছরের ঘটনায় এলাকাবাসী ও চেয়ারম্যানকে জানিয়েও কোন সুবিচার পাইনি। তাই তিনি এব্যাপারে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের জরুরী হস্তক্ষেপ কামনা করে অপরাধীদের দ্রুত বিচার দাবি করেন। এব্যাপারে গিদারি ইউপি চেয়ারম্যান হারুন অর রশিদ ইদু বলেন, তিনি ক্ষতিগ্রস্ত ওই বীজতলাটি দেখেছেন। তবে কারা এই বিষ দিয়েছে তা খুঁজে বের করার চেষ্টা চলছে। ধরতে পারলে অপরাধীদের বিচার করা হবে।

ফুলছড়িতে দুস্থদের মাঝে কম্বল বিতরণ

গাইবান্ধা প্রতিনিধি
গাইবান্ধার ফুলছড়ি উপজেলার শীতার্ত দুস্থ মানুষের মাঝে বেসরকারি সংস্থা প্রশিকার উদ্যোগে কালিরবাজার বোর্ড বাজার অফিস কার্যালয় চত্বর থেকে গতকাল বৃহস্পতিবার সকালে কম্বল বিতরণ করা হয়েছে। সংস্থার দুর্যোগ ব্যবস্থাপনা, ত্রাণ ও পূনর্বাসন কর্মসূচির আওতায় উপজেলার শীতার্ত ৪৫০টি পরিবারের মাঝে কম্বল এসব কম্বল বিতরণ করা হয়। কম্বল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুশান্ত কুমার মাহাতো। এসময় উপস্থিত ছিলেন প্রশিকার দুর্যোগ ব্যবস্থাপনা ত্রান ও পূনবার্সন কর্মসুচির উপপরিচালক ও বিভাগ প্রধান মোঃ নুরুল ইসলাম রেনু, গাইবান্ধা জোনের বিভাগীয় ব্যবস্থাপক আনন্দ মোহন, এলাকা ব্যবস্থাপক মোঃ রিপন খান, ফুলছড়ির এলাকা ব্যবস্থাপক মোঃ শামসুল আলম, শাখা ব্যবস্থাপক মোঃ আলতাফ হোসেন, মোঃ মোশারফ হোসেন, সুরেশ চন্দ্র রায় প্রমুখ।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা