April 26, 2024, 10:37 pm

সোনারগাঁ থানার রিক্সা চালক “আব্দুল্লাহ আল মনছুর” হত্যা মামলার মূল পরিকল্পনাকারী ও হত্যাকারী মঞ্জুর হোসেন মঞ্জু গ্রেফতার।

প্রেস রিলিজ ঃগত ০৬ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে বিকাল আনুমানিক তিন ঘটিকায় নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন মিজমিজি পশ্চিম পাড়া এলাকা হতে আব্দুল্লাহ আল মনছুর (২১) নামের এক অটোরিক্সা চালক নিখোঁজ হয়। নিখোঁজের তিন দিন পরও তাকে পাওয়া না গেলে ভিকটিমের মা ছেমনা খাতুন সিদ্ধিরগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করেন, যার নম্বর- ৫০৬ তারিখ ০৯/০২/২০২৩। নিখোঁজের সাধারণ ডায়েরীর সূত্র ধরে র‌্যাব-১১, সিপিসি-১, ছায়া তদন্ত শুরু করলে ছায়া তদন্ত চলাকালীন সময়ে গত ১৩/০২/২০২৩ তারিখ দুপুর আনুমানিক একটায় সোনারগাঁ থানাধীন বেইলর এলাকার নতুন রাস্তার পাশে একটি ডোবায় অর্ধগলিত ও ভাসমান অবস্থায় ভিকটিমের মৃত দেহ পাওয়া যায়, যা দেখে ভিকটিমের আত্মীয়-স্বজন নিখোঁজ আব্দুল্লা আল মনসুর এর মৃত দেহ বলে সনাক্ত করে এবং নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানায় অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন, যার মামলা নং-২২/৭৫, তারিখ ১৩/০২/২০২৩। অতঃপর মাঠপর্যায়ে গোয়েন্দা কার্যক্রম ও তথ্য-প্রযুক্তির সহায়তায় র‌্যাব-১১ এর একটি চৌকস আভিযানিক দল গত ১৪/০২/২০২৩ তারিখ রাত আনুমানিক ২৩৫০ ঘটিকায় এই নৃশংস ক্লু-লেস হত্যাকান্ডের সাথে জড়িত আসামীদের সনাক্ত পূর্বক সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজি এলাকা হতে অত্র হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী ও হত্যাকারী মঞ্জুর হোসেন @ মঞ্জু (৪০), পিতা- মৃত আব্দুল হালিম, মাতা- আজুদা বেগম, গ্রাম- বায়েরচর, থানা- আড়াইহাজার, জেলা- নারায়ণগঞ্জকে গ্রেফতার করে এবং গ্রেফতাকৃত আসামীর দেওয়া তথ্য মতে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার কাদিরদিয়া এলাকা হতে ছিনতাইকৃত অটোরিক্সা ব্যবসায়ী আসামী রমজান আলী (২২), পিতা- আনোয়ার হোসেন, মাতা- সেলিনা বেগম, গ্রাম- ভৈরবদী, থানা- আড়াইহাজার, জেলা- নারায়ণগঞ্জ, এ/পি- কাদিরদিয়া, থানা- আড়াইহাজার, জেলা- নারায়ণগঞ্জকে গ্রেফতারসহ অদ্য ১৫/০২/২০২৩ তারিখ রাত ০২১৫ ঘটিকার সময় ভিকটিমের ব্যাটারি চালিত রিক্সাটি উদ্ধার করতে সক্ষম হয়।

৩। প্রাথমিক অনুসন্ধান ও গ্রেফতারকৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, এটি একটি পরিকল্পিত হত্যাকান্ড এবং ভিকটিমের ব্যাটারী চালিত রিক্সাটি ছিনতাইয়ের উদ্দেশ্যে গ্রেফতারকৃত আসামী মঞ্জুর ও তার সহযোগীরা হত্যাকান্ডটি ঘটায়। হত্যার সাথে জড়িত আসামীরা ও ভিকটিম একই এলাকায় রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করত। ঘটনার দিন হত্যার সাথে জড়িত আসামীরা ভিকটিমকে হত্যা পূর্বক তার ব্যাটারী চালিত রিক্সটি ছিনতাইয়ের উদ্দেশ্যে বিভিন্ন প্রলোভন দেখিয়ে তাকে সোনারগাঁ থানা এলাকায় নিয়ে যায়। অতঃপর রাত গভীর হলে ভিকটিমকে তারা নির্জন এলাকায় নিয়ে সুযোগ বুঝে পারস্পারিক সহযোগীতায় হত্যা করে লাশ গুম করার উদ্দেশ্যে পাশর্^বর্তী ডোবায় ফেলে কচুরিপানা/ময়লা-আবর্জনা এবং পাশে থাকা একটি নৌকা দিয়ে ঢেকে রাখে ও ব্যাটারী চালিত রিক্সাটি নিয়ে চলে যায়। পরবর্তীতে ০৭/০২/২০২৩ তারিখ ভিকটিমের ছিনতাইকৃত ব্যাটারী চালিত রিক্সাটি আসামী রমজানের নিকট হস্তান্তর করে। অবশেষে র‌্যাবের গোয়েন্দা কার্যক্রম ও তথ্য প্রযুক্তির সহায়তায় র‌্যাব-১১, সিপিসি-১, নারায়ণগঞ্জ উক্ত ক্লু-লেস হত্যাকান্ডে জড়িত মূল আসামী মঞ্জুর হোসেন @ মঞ্জু (৪০) ও তার সহযোগী রমজান আলী (২২) কে সনাক্ত ও গ্রেফতার করতে সক্ষম হয় এবং গ্রেফতারকৃত আসামীদের দেয়া তথ্য অনুযায়ী ভিকটিমের ব্যাটারী চালিত রিক্সাটি উদ্ধার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা উক্ত হত্যাকান্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। গ্রেফতার এড়াতে অত্র হত্যাকান্ডের সাথে জড়িত অন্যান্য আসামীরা বিভিন্ন স্থানে আত্মগোপনে রয়েছে এবং র‌্যাব কর্তৃক দ্রুততম সময়ের মধ্যে তাদেরকে গ্রেফতার চেষ্টা অব্যাহত রয়েছে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা