May 1, 2024, 10:42 pm

মতলবে সম্পত্তি লিখে না দেয়ায় পিতাকে মেরে ফেলার হুমকি , ইউএনও’র কাছে লিখিত অভিযোগ

আব্দুল মান্নান খানঃ চারপুত্র ও এক কন্যা সন্তানের পিতা সত্তোরোর্ধ্ব বয়োসী মোঃ আদম আলী। তিনি বাড়ী এবং জমির জায়গা মিলে প্রায় ৭শ শতাংশের মালিক। পিতার মৃত্যুর আগেই এই সম্পত্তি নিজেদের করে নিতে তাঁর চার পুত্র সন্তানেরা প্রায় বছর খানেক ধরে বিভিন্ন সময় তাকে মেরে ফেলার হুমকি দিয়ে আসছে । তাই নিজও স্ত্রীর জীবনের নিরাপত্তার চিন্তা করে ৮ ডিসেম্বর মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করে এ অসহায় পিতা।
জানা যায়, মতলব দক্ষিণ উপজেলার নওগাঁও গ্রামের মৃত আঃ কাদের প্রধানীয়ার ছেলে আদম আলী (৭২)। তার চার পুত্র বিল্লাল হোসেন লিটন (৪৮), মোঃ আউয়াল হোসেন (৪৫), মোঃ হেলাল হোসেন (৩৮), রুবেল হোসেন (২২) ও এক কন্যা নাসিমা (২৫)। স্ত্রী সাজেদা বেগম (৬৫) প্রায় ১০বছর ধরে অসুস্থ হয়ে বিছানায় পড়ে আছেন। ছেলেরা বিদেশে ও দেশে আয় রোজগার করলেও মা বাবার ভরণপোষন দেয় না। সম্পত্তির জন্য ছেলেরা বিভিন্ন সময়ে তাদেরকে শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছে।
গত ৬ ডিসেম্বর সকালে বিল্লাল হোসেন লিটন (বড় ছেলে) ও মো হেলাল হোসেন (মেঝ ছেলে) সম্পদ লিখে দেওয়ার জন্য তাকে গলায় চেপে ও মেরে ফেলার জন্য গলার কাছে ছুরি নিয়ে আসে।

ভীতসন্ত্রস্ত আদম আলী জানায়, আমার প্রায় ৭শ শতাংশ জায়গা সম্পদ তাদের নামে লিখে নেওয়ার জন্য আমাকে মানসিক ও শারীরিক নির্যাতন করে আসছে। কোন উপায় না পেয়ে প্রথমে থানায় অভিযোগ করেও কোন প্রতিকার পাইনি। কোন উপায় না পেয়ে শেষ বয়সে বাঁচার
জন্য টিএনও স্যার (উপজেলা নির্বাহী কর্মকর্তা) বরাবর আবেদন করেছি।
তিনি আরো বলেন, আমি তাদেরকে অনেকবার বলেছি, আমি মারা গেলে আমার সম্পদতো তোরাই পাবি। তোরাই এ সম্পদের মালিক হবি। তাহলে এখন লিখে দেওয়ার জন্য আমাকে এতো কষ্ট দিচ্ছিস ও অত্যাচার করছিস কেন? তারা আমার কোনো কথা শুনে না।
তারা বলে মারা যাওয়া লাগবে না, বেঁচে থাকতেই আমাদের সম্পদ লিখে দিতে হবে। এছাড়াও তাদের বোন নাছিমাকেও সম্পদ না দেওয়ার জন্য বিভিন্নভাবে হুমকি ধমকি দিচ্ছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রেনু দাস বলেন, ওনার অভিযোগ আমি পেয়েছি। দ্রুতই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা