May 19, 2024, 7:28 am

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুতে এলজিআরডি মন্ত্রীর শোক

শোকবার্তা:সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম।

স্থানীয় সরকার মন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় মন্ত্রী জানান, আবুল মাল আবদুল মুহিত ছিলেন খ্যাতনামা অর্থনীতিবিদ, রাজনীতিবিদ, লেখক, ভাষাসৈনিক ও মুক্তিযুদ্ধা। দেশের অর্থনীতি এবং আর্থ-সামাজিক উন্নয়নে তাঁর অবদান ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

মোঃ তাজুল ইসলাম শোকবার্তায় আরও জানান, বহুমুখী প্রতিভার অধিকারী সাবেক সফল এই অর্থমন্ত্রী স্বাধীনতাযুদ্ধে অনন্য ভূমিকা রাখার স্বীকৃতিস্বরূপ ২০১৬ সালে স্বাধীনতা পদকে ভূষিত হোন। তাঁর দেশপ্রেম ও বর্ণাঢ্য রাজনৈতিক জীবন সবার জন্য অনুকরণীয় হয়ে থাকবে এবং অর্থনৈতিক উন্নয়নে রেখে যাওয়া অবদান জাতি আজীবন চিরকৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করবে।

উল্লেখ্য, বর্ষীয়ান এ রাজনীতিবিদ শুক্রবার দিবাগত রাতে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা