May 2, 2024, 6:17 pm

র‌্যাব-১১ এর অভিযানে ১৫ কেজি গাঁজাসহ চালক ও হেলপার গ্রেফতার

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি, আদমজীনগর, নারায়ণগঞ্জের একটি আভিযানিক দল ০৫ আগস্ট বৃহস্পতিবার দিবাগত রাতে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন আষাঢ়িয়ারচর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চেকপোষ্ট স্থাপন করে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে। উক্ত চেকপোষ্টে চট্টগ্রাম হতে ঢাকাগামী পণ্যবাহী একটি লরী তল্লাশী করে ১৫ কেজি গাঁজা এবং মাদক ক্রয়-বিক্রয়ের নগদ ৯৮,৮০০/- টাকা উদ্ধারসহ ০২ জন মাদক পাচারকারীকে হাতে-নাতে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মাদক পাচারকারীরা হলোঃ ১। মোঃ ইকবাল খলিল (৩১) এবং ২। মোঃ ইয়াছিন আরাফাত (২৫)। এ সময় মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ০১টি বড় লরী জব্দ করা হয়।

প্রাথমিক অনুসন্ধান ও গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামী লরীর হেলপার মোঃ ইকবাল খলিল চট্টগ্রাম জেলার পতেঙ্গা থানাধীন পশ্চিম হোসেন আহম্মেদপাড়া, খেজুরতলা এলাকার মৃত আলেক খাঁ এর ছেলে এবং লরী চালক মোঃ ইয়াছিন আরাফাত একই এলাকার মোঃ আঃ সাত্তার এর ছেলে। গ্রেফতারকৃত আসামীরা পরষ্পর যোগসাজশে পণ্য পরিবহনের জন্য ব্যবহৃত লরীর চালক ও হেলপার পেশার ছদ্মবেশে অভিনব পদ্ধতিতে চট্টগ্রাম থেকে নিষিদ্ধ মাদকদ্রব্য গাঁজা সংগ্রহ করে নিয়ে এসে ঢাকা, নারায়ণগঞ্জ ও এর আশেপাশের এলাকায় সরবরাহ করে আসছিল। দীর্ঘদিন যাবৎ আইন শৃঙ্খলা বাহিনীর চোখকে ফাঁকি দিয়ে আসামীরা এরূপ অপতৎপরতা চালিয়ে আসছিল মর্মে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়। মাদকের মতো সামাজিক ব্যাধির বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

উক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানায় মাদক আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা করা হয়েছে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা