May 3, 2024, 6:39 pm

সিদ্ধিরগঞ্জে হঠাৎ রাস্তায় ধসে পড়ল ভবনের একাংশ

নিরাপত্তা ব্যবস্থা ছাড়া কাজ করার সময় নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকায় পাঁচতলা নতুন ভবনের ফল ছাদ ভেঙে পড়েছে। এ সময় বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় রাস্তায় চলাচল করা সাধারণ মানুষ। এ ঘটনার পর থেকে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।
বুধবার (১০ জানুয়ারি) সকালে সিদ্ধিরগঞ্জের সনারপাড় এলাকার নিমাইকাশাড়ি সিকোটেক্স গার্মেন্টস সংলগ্ন ১১পাই বাজার রোডে এই ঘটনাটি ঘটে। ভবনটির মালিকের নাম হারুন সরকার। ঘটনার পর থেকে মালিকের পক্ষের লোকজন পলাতক রয়েছে বলে জানা যায়। ভবনের মালিকের সাথে একাধিকবার তার ফোন দিয়েও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
ভবন নির্মাণ করার রাজমিস্ত্রি রাজু মিয়া জানান, আমি বাড়ির মালিককে একাদিকবার বলেছি পর্যাপ্ত নিরাপত্তা দেওয়ার জন্য, কিন্তু মালিক আমার কথার কোন কর্ণপাত করেনি। আমাদেরকে বলেছে দ্রুত কাজ শেষ করার জন্য, তাই আমরা তারাতাড়ি কাজ শেষ করার জন্য গতকাল ভবনটির ৩য় তলার ফল ছাদের বাঁশ খুলে ফেলি।
এলাকাবাসী জানায়, হঠাৎ শব্দ শুনতে পেয়ে তারা বাইরে এসে দেখে এ ঘটনা। কোনো হতাহতের ঘটনা না ঘটলেও এই রাস্তায় কোন মানুষ চলচল করছে না। আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট দবি জানাই এখানে যাতে সর্বোচ্চ নিরাপত্তা দিয়ে ভবনের কাজ করা হয়। তা না হলে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা শিকার হতে পারে।
আফজাল হোসেন নামে স্থানীয় নামে এক লোক জানান, রাজউকের অনুমতি ছাড়াই এই বহুতল ভবনটি নির্মাণ করেছে হারুন সরকার। আজ সকালে দেখলাম ভবনটির ৩য় তলার ফল ছাদ ভেঙ্গে রাস্তায় পড়ে আছে।
গার্মেন্টস কর্মী খাদিজা আক্তার জানান, আমরা এই রাস্তা দিয়ে প্রতিদিন আসা-যাওয়া করি। আজকে দেখলাম পাঁচতলা ভবনের তৃতীয় তলার ছাদ ধসে রাস্তায় ইট, রড পড়ে আছে, এতে করে এই রাস্তা দিয়ে চলাচল করতে আমাদের ভয় লাগছে।
এ বিষয়ে ভবন মালিকদের পক্ষ থেকে জানাা, আমরা রাজউকের অনুমোদন নিয়ে এবং সর্বোচ্চ নিরাপত্তা দিয়ে ভবনের কাজটি করতেছি। গতকাল রাজমিস্ত্রিরা আমাদের না জানিয়ে ৩য় তলার ফল ছাদের বাঁশ খুলে খেলে। তাতেই ফল ছাদের কিছু অংশ ভেঙ্গে পরে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা