May 1, 2024, 6:22 am

খুলনায় গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

শামীম আখতার, বিভাগীয় প্রধান (খুলনা) খুলনা অঞ্চলের ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। উপআঞ্চলিক স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির উদ্যোগে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকালে খুলনা জিলা স্কুল মাঠে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি হিসেবে খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ ফিরোজ শাহ।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের উপপরিচালক খোঃ রুহুল আমীনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজা, জিলা স্কুলের প্রধান শিক্ষক ফারহানা নাজ।

অনুষ্ঠানে অতিথিরা বক্তব্যে বলেন, ক্রীড়া প্রতিযোগিতা শিক্ষার একটি বড় অংশ। তাই লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার প্রয়োজন। শারীরিক ও মানসিক বিকাশের জন্য শরীর চর্চার গুরুত্ব রয়েছে। বর্তমান সময়ে মোবাইলে আসক্তির ফলে শিক্ষার্থীরা খেলাধুলার প্রতি আগ্রহ হারাচ্ছে, তেমনি মাদকের প্রতি আসক্ত হচ্ছে। এর ফলে মানসিক অসুস্থতা বেড়ে যাচ্ছে। শিক্ষার্থীদের মোবাইল ও মাদকাসক্ত থেকে ফিরিয়ে আনতে খেলাপড়ার পাশাপাশি ক্রীড়ার প্রতি আগ্রহ বাড়ানোর জন্য অভিভাবকদের প্রতি আহবান জানান।
তাঁরা আরও বলেন, খেলাধুলা জীবন গঠন ও প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টিতে সাহায্য করে। নির্দিষ্ট সময়ে স্কুল-কলেজে শরীর চর্চা করানোর জন্য গুরুত্বারোপ করেন। ক্রীড়া ও সংস্কৃতির উন্নয়নে বর্তমান সরকার সব ধরণের সহযোগিতা করে যাচ্ছে।

ক্রীড়া প্রতিযোগিতায় খুলনা বিভাগের ১০ জেলার ১০টি দল অংশগ্রহণ করে।
এসময় উপস্থিত ছিলেন, বিভিন্ন জেলার শিক্ষা অফিসার, শিক্ষক, ক্রীড়া শিক্ষক ও শিক্ষার্থীরা।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা