March 4, 2024, 1:41 am

দুর্গম চরে দিনব্যাপী পুষ্টিমেলা রান্না প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

গাইবান্ধা প্রতিনিধি ঃমা ও শিশুর পুষ্টি উন্নয়নে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে গাইবান্ধার দুর্গম চর সদর উপজেলার কামারজানি ইউনিয়নের কুন্দেরপাড়ায় গতকাল বৃহস্পতিবার দিনব্যাপী পুষ্টিমেলা, রান্না প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাসটেইন্ড অপরচুনিটিস ফর নিউট্রিশন গভর্নেন্স (ঝঙঘএঙ) প্রজেক্ট এই অনুষ্ঠানের আয়োজন করে। ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে আরডিআরএস ও ঙৎহফধরফ এতে সহযোগিতা করে।
কামারজানি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারজান সরকার। বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে বক্তব্য দেন সদর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা তরুণ কুমার দত্ত, মেডিকেল অফিসার বুলি রাণী রায় ও রিভিয়া ইয়াসমিন, ঙৎহফধরফ এর কর্মকর্তা মনিরুজ্জামান মুকুল, আরডিআরএস এর প্রজেক্ট কো-অর্ডিনেটর আশরাফুল আলম।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন (ঝঙঘএঙ) প্রজেক্টের উপজেলা টেকনিক্যাল অফিসার মুক্তা রাণী রায়, উপজেলা কো-অর্ডিনেটর তাজনিন সুলতানা প্রমুখ। বক্তারা বলেন, পুষ্টিমেলা ও রান্না প্রতিযোগিতার উদ্দেশ্য হলো- বৈচিত্রময় খাবার বিষয়ে সচেতনতা বাড়ানো, পুষ্টিকর খাবার প্রস্তুত ও প্রদর্শন, পুষ্টির বার্তা সরবরাহ ও পুষ্টি বিষয়ে জনসচেতনতা বাড়ানো। এ লক্ষ্যেই কাজ করছে ঝঙঘএঙ প্রজেক্ট।
পুষ্টিমেলায় উৎপাদক দল, যুব উদ্যোক্তা, কিশোরী দল, পুষ্টি বিক্রয় প্রতিনিধি, ওয়াশএন্টারপেইনারসহ ১০টি স্টল স্থান পায়। রান্না প্রতিযোগিতায় ১০টি গ্রুপের মধ্যে ৪টি পদের পুষ্টিসমৃদ্ধ রান্না করে প্রথম স্থান অধিকার করেন গৃহবধূ নাসরিন আকতার। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা