April 26, 2024, 2:24 am

মতলব উত্তরে বিশ্ব জনসংখ্যা দিবসে র‌্যালী ও আলোচনা সভা

মমিনুল ইসলাম:-চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় বিশ্ব জনসংখ্যা দিবস ২০২২ উদযাপন হয়েছে। ৮০০ কোটির পৃথিবী : সকলের সুযোগ, পছন্দ ও অধিকার নিশ্চিত করে প্রাণবন্ত ভবিষ্যৎ গড়ি, এই স্লোগানে এবারের জনসংখ্যা দিবস পালন করে উপজেলা পরিবার পরিকল্পনা দপ্তর। এ উপলক্ষে বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুরে উপজেলা পরিষদে বর্নাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আগামী প্রজন্ম শক্তিশালী করে তোলতে ও জাতির ভবিষ্যৎ উজ্জ্বল করতে পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং কর্মকর্তাদের দায়িত্ব খুবই গুরুত্বপূর্ণ। তাই আমি বলব আগামী সুন্দর ও পরিকল্পিত বাংলাদেশ গঠন আপনারা আরো দৃঢ়তার সঙ্গে কাজ করবেন। এমএ কুদ্দুস আরও বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে জাতিসংঘের দিকনির্দেশনায় বাংলাদেশের জনসংখ্যা বিস্তীর্ণ হচ্ছে। তা সম্ভব হচ্ছে শুধু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে। আমরা আশা করি আগামী দিনে বাংলাদেশ বিশ্বের মাঝে আরো মাথা উঁচু করে দেখিয়ে দিব আমরা বাঙালী, আমরা মুজিব সৈনিক। তাই আপনাদের সেবায় গড়ে উঠবে একটি সুখী পরিবার, সমাজ ও সুন্দর বাংলাদেশ।
উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসান এর সভাপতিত্বে ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ নুরুন্নবীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোজাম্মেল হক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও গজরা ইউপি চেয়ারম্যান শহীদ উল্লা প্রধান, ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মদ, দূর্গাপুর ইউপি চেয়ারম্যান মোকাররম হোসেন খান ওপেল, সুলতানাবাদ ইউপি চেয়ারম্যান আবুবকর সিদ্দিক খোকন প্রমুখ। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত আবু সুফিয়ান।
আলোচনা সভা শেষে বার্ষিক কর্ম মূল্যায়নের মধ্য দিয়ে তিনটি ক্যাটাগরিতে পুরস্কার ও প্রশংসাপত্র বিতরণ করা হয়েছে। শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ ও ইউপি চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন ৫নং দুর্গাপর ইউপি চেয়ারম্যান মোকাররম হোসেন খান ওপেল। শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরিদর্শক ইসলামাবাদ ইউনিয়নের রোমান মিয়া ও শ্রেষ্ঠ পরিবার কল্যাণ সহকারী ইসলামাবাদ ইউনিয়নের ২/ক ইউনিটের ইসরাত জাহান। এবং ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্র ক্যাগরিতে শ্রেষ্ঠ হয়েছে ফতেপুর পশ্চিম ইউনিয়ন পরিবার কল্যাণ পরিদর্শীকা মাহমুদা খানম। শ্রেষ্ঠ নির্বাচিতরা উপস্থিত প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দের হাত সম্মাননা গ্রহণ করেন।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা