April 26, 2024, 11:21 am

কেশবপুরে বেগম রোকেয়া দিবস পালিত

শামীম আখতার, বিভাগীয় প্রধান (খুলনা) যশোরের কেশবপুরে “শেখ হাসিনার বারতা নারী-পুরুষ সমতা। সবার মাঝে ঐক্য গড়ি, নারী-শিশু নির্যাতন বন্ধ করি”এই প্রতিবাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০২২ উপলক্ষে র‍্যালি, আলোচনা সভা ও জয়িতাদের সম্মাননা প্রদান করা হয়েছে। ৯ ডিসেম্বর (শুক্রবার) সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‍্যালি বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করা হয়।

র‍্যালি শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন এবং জয়িতাদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

কেশবপুরে উপজেলা সহকারী শিক্ষা অফিসার শোভা রায় এর সঞ্চালনায় আলোচনা বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ আরিফুজ্জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক চম্পা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রুপালী রানী, ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার সভাপতি শামীম আখতার মুকুল, উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ, শাহনাজ পারভীন, পাপিয়া খাতুন প্রমূখ।

আলোচনা সভা শেষে ৪ জন জয়িতাদের মধ্যে অর্থনৈতিকভাবে সাফল্য নারী পাঁপিয়া সুলতানা, সফল জননী নারী জয়নুর বেগম, সমাজ উন্নয়নে অবদানে শাহানাজ পারভীন ও নির্যাতনের বিভীষিকা মুছে জীবন গড়ায় জবেদা খাতুনকে উপজেলা প্রশাসন এর পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, কেশবপুর উপজেলা সমাজসেবা অফিসার আলমগীর হোসেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ তোরাবুল ইসলাম, উপজেলা সহকারী প্রোগ্রামার আব্দুস সামাদ, ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার প্রচার সম্পাদক আব্দুর রহমান, উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ, নিউজ ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি এম এ রহমান, সমাধানের নির্বাহী পরিচালক রেজাউল ইসলাম, কেশবপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুল মজিদ (বড়োভাই) সাংবাদিক ওলিয়ার রহমানসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা