May 17, 2024, 10:16 am

সিদ্ধিরগঞ্জে ইজিবাইক চালকদের সড়ক অবরোধ

,সিদ্ধিরগঞ্জ (৩১’মার্চ ২২’ইং মঙ্গলবার) ঃ সিদ্ধিরগঞ্জের আদমজী-চাষাঢ়া সড়কে ব্যাটারী চালিত ইজিবাইক, অটোরিক্সা চলতে না দেওয়া আগুন ধরিয়ে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে চালকরা। গতকাল মঙ্গলবার সকাল ৭’টা থেকে ১০’টা পর্যন্ত লাঠিসোটা নিয়ে সড়কে অবস্থান করেন ইজিবাইক ও অটোরিক্সার চালকরা। এতে সড়কটিতে সকলপ্রকার যানচলাচল বন্ধ হয়ে সৃষ্টি হয় তীব্র যানজট। চরম ভোগান্তিতে পড়ে পায়ে হেঁটে কর্মস্থলে যেতে হয় বিভিন্ন অফিসগামী চাকরিজীবী ও পোশাক কারখানার শ্রমিকদের।
আন্দোলনকারিরা জানান, দীর্ঘদিন ধরে তারা ওই সড়কে গাড়ি চালিয়ে জীবিকা নির্বাহ করে আসছে। গত কয়েকদিন ধরে র‌্যাব-১১’র সদস্যরা তাদের মেইন সড়ক দিয়ে গাড়ি চালাতে দিচ্ছে না। এতে তাদের জীবিকা নির্বাহ কঠিন হয়ে পড়েছে।
অবরোধে দুর্ভোগে পড়া পথচারী শফিকুল ইসলাম বলেন, আদমজী সড়কে বেপরোয়াভাবে নিয়ম শৃঙ্খলা না মেনে ইজিবাইক ও অটোরিক্সা চলে। ফলে সারক্ষণ সড়কে যানজট লেগে থাকে। ৫’মিনিটের রাস্তা যেতে লাগে ১’ঘন্টা থেকে ২’ঘন্টা।
আদমজী সোনামিয়া বাজার এলাকার ব্যবসায়ী সালাউদ্দিন জানান, আদমজী সড়কটি খুবই গুরুত্বপূর্ণ। এ সড়কের পাশে ইপিজেডসহ অসংখ্য শিল্প প্রতিষ্ঠান, সিদ্ধিরগঞ্জ থানা ও র‌্যাব-১১’র সদর দপ্তর। লক্ষাধিক শ্রমিকের চলাচল সড়কটি দিয়ে। যাত্রীর চাহিদা থাকায় সড়কের ধারনক্ষমতার চেয়ে ইজিবাইক ও অটোরিক্সা অনেক বেশি হয়ে গেছে। এতে সড়কে সকাল ও সন্ধ্যায় তীব্র যানজট লেগে থাকে।
সিদ্ধিরগঞ্জ থানার ওসি (তদন্ত) হাফিজুর রহমান মানিক বলেন, পরিবহন শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক। সড়কে নিয়ম শৃঙ্খলা মেনে গাড়ি চলানোর কথা বলা হয়েছে। যাতে যানজট সৃষ্টি না হয়।
র‌্যাব-১১’র অধিনায়ক লেফটেন্যান্ড কর্ণেল তানভীর মাহমুদ পাশা বলেন, আমরা চালকদের গাড়ি চালানো বন্ধ করতে বলিনি। যানজট যাতে সৃষ্টি না হয় সেজন্য সুশৃঙ্খলভাবে গাড়ি চালাতে বলা হয়েছে।#######

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা