May 18, 2024, 11:37 pm

সিদ্ধিরগঞ্জে রায়ের ১৬ বছর পর সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধিঃ-নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ চুয়াডাঙ্গায় অভিযান চালিয়ে নিজাম উদ্দিন (৬৮) নামে ৩ বছরের এক সাজাপ্রাপ্ত আসামিকে রায়ের ১৬ বছর পর গ্রেপ্তার করেছে।

গোপন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (৩ মার্চ) রাত ২ টার দিকে সিদ্ধিরগঞ্জ থানায় উপ-পরিদর্শক (এসআই) নুরে আলম চুয়াডাঙ্গার আলমডাঙ্গা পোলবাসুনদো গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করেন। গ্রেপ্তারকৃত নিজাম উদ্দিন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকার কালামের ছেলে।

সিদ্ধিরগঞ্জ থানায় উপ-পরিদর্শক (এসআই) নুরে আলম জানান, গ্রেপ্তারকৃত নিজাম উদ্দিন নারায়ণগঞ্জের বন্দর থানার ১৯৯৭ সালের একটি প্রতারনা মামলায় অভিযুক্ত হন এবং পরবর্তীতে ২০০৬ সালে বিজ্ঞ আদালত তাকে ৩ বৎসর সশ্রম কারাদন্ড প্রদান করে। এ সময় সে সিদ্ধিরগঞ্জ থানায় বসবাস করত। রায়ের পর সে চুয়াডাঙ্গায় পালিয়ে গিয়ে সেখানে বিয়ে করে বসবাস শুরু করে। এবং ছদ্মবেশ ধারণ করে নিজেকে “ভন্ড পাগল” পরিচয় প্রকাশ করে নিজেকে আধ্যাত্বিক চিকিৎসক পরিচয় দেয়।
পরে সিদ্ধিরগঞ্জ থানায় নিজাম উদ্দিনের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা আসলে তথ্য প্রযুক্তি ও অনুসন্ধানের মাধ্যমে চুয়াডাঙ্গায় তার অবস্থান নিশ্চিত হয়ে অভিযান চালিয়ে গ্রেপ্তার করতে সক্ষম হাই।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মশিউর রহমান পিপিএম বার এর সত্যতা নিশ্চিত করে জানান, নিজাম উদ্দিনের বিরুদ্ধে পরবর্তীতে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা