April 27, 2024, 12:53 am

মতলবে কুকুরের কামড়ে শিশু সহ ২০ জন আহত

মমিনুল ইসলাম, মতলব (চাঁদপুর) প্রতিনিধি:-চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ১০ নং ফতেপুর পূর্ব ইউনিয়নের বিভিন্ন গ্রামে পাগলা কুকুরের কামড়ে শিশু শহ প্রায় ২০ জন মানুষ আহত হয়েছে।

ঘটনার বিবরনে জানা যায়, উপজেলার শাহবাজ কান্দি, সানাতের কান্দি, বারহাতিয়া ও এনায়েতনগর গ্রামে গত ৮ সেপ্টেম্বর বিকাল ও রাতে, ৯ সেপ্টেম্বর সকালে লাল বর্নের একটি পাগলা কুকুর দু,দিনে বিভিন্ন সময়ে প্রায় ২০ জন মানুষ কে কামড়িয়ে যখম করে। এ খবর শুনে ঐ এলাকার মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়। পাগলা কুকুরের কামড়ের হাত থেকে বাঁচার জন্য মসজিদে মসজিদে মাইকিং করে ঘোষণা দেওয়া হয়। যখমীদের মধ্যে শিশু হইতে বৃদ্ধ পর্যন্ত রয়েছে। যখমীদের অনেকেই মতলব, চাঁদপুর হাসপাতালে চিকিৎসা নি য়ে বাড়ি ফিরছেন এবং অনেকেই হাসপাতালে চিকিৎসা ধীন আছেন। এর মধ্যে ২ জন শিশু ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় আছেন বলে সরজমিনে জানা যায়।

যখমিরা হলেন সানাতের কান্দি গ্রামের শরফুদ্দিন,শাহবাজ কান্দির মাকসুদা বেগম(৬০), শাবাজ কান্দি গ্রামের সাবেক মেম্বার নিজামুদ্দিন (৬৫), সানাতের কান্দির আলফু দেওয়ান (৪২), পারভিন (৪২), এনায়েত নগর গ্রামের জাহানারা বেগম (৭০) আরাফা (১০), আলী আশাদ প্রঃ(৬৫), মাহিদুল (৫) মারজানা আক্তার (১০) সর্ব সাং এনায়েত নগর, বারহাতিয়া গ্রামের রাহিমা বেগম (৬০), আলেকজ্জান (৮০), হাজেরা বেগম (৫০), আশুরা আক্তার (৮), মাফিয়া (৭০) অনিক (১৮) প্রমুখ। তাদের কারো হাতে, পায়ে কোমড়ে এবং শরীরের বিভিন্ন স্থানে কামড়িয়ে মারাত্মক যখম করে। স্থানীয়রা এ সমস্ত পাগলা কুকুরের উপদ্রব থেমে বাচার জন্য এবং কুকুর নিধন করার জন্য উপজেলা নির্বাহী অফিসার গাজী শরীফুল হাসানের দৃষ্টি আকর্ষণ করছেন।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা