April 26, 2024, 3:27 pm

কেশবপুরে হামজা ব্রিকসে আবারো জরিমানা \ ভাটা বন্ধের নির্দেশ

শামীম আখতার, ব্যুরো প্রধান (খুলান)যশোরের কেশবপুরে প্রশাসনের নির্দেশনা অমান্য করে বৈধ কাগজপত্র ছাড়াই অবৈধভাবে ভাটার কার্যক্রম পরিচালনা করার অপরাধে আবারো মেসার্স হামজা ব্রিকসে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫০ হাজার টাকা জরিমানা ও ইট ভাটার সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ প্রদান করেছেন। রবিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার আগরহাটী গ্রামের মেসার্স হামজা ব্রিকসটি দীর্ঘদিন ধরে প্রশাসনের নির্দেশনা অমান্য করে বৈধ কাগজপত্র ছাড়াই অবৈধভাবে ভাটার কার্যক্রম পরিচালনা করে আসছে। ঘটনাটি জানতে পেরে রবিবার বিকেলে ঘটনাস্থলে উপস্থিত হয়ে সত্যতা নিশ্চিত করে উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ইট প্রস্তুত ও ভাটা ব্যবস্থাপনা আইনে ইট ভাটার কেয়ারটেকার হেলাল শেখকে ৫০ হাজার টাকা জরিমানা করেন এবং বৈধ কাগজপত্র না করা পর্যন্ত ইটভাটার সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেন। ওই সময় ইট ভাটার কেয়ারটেকার হেলাল শেখ বৈধ কাগজপত্র না করা পর্যন্ত ইটভাটা বন্ধ রাখবেন মর্মে মুচলেকা প্রদান করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় কেশবপুর থানা পুলিশ সহযোগিতা করেন।
উল্লেখ্য যে, প্রশাসনের নির্দেশনা অমান্য করে বৈধ কাগজপত্র ছাড়াই মেসার্স হামজা ব্রিকস অবৈধভাবে ভাটার কার্যক্রম চালানোর অপরাধে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চলতি বছরের গত ৭ জানুয়ারি ইট ভাটার ম্যানেজার তপন চক্রবর্ত্তীকে ১ লাখ টাকা জরিমানা করেন এবং বৈধ কাগজপত্র না করা পর্যন্ত ইটভাটা বন্ধ রাখার নির্দেশ দেন। ওই সময় ইট ভাটার ম্যানেজার তপন চক্রবর্ত্তী ও ইট ভাটা মালিকের ভাই আব্দুল হাই বাহার বৈধ কাগজপত্র প্রদর্শন না করা পর্যন্ত ইটভাটা বন্ধ রাখবেন মর্মে মুচলেকা প্রদান করেন। একই অপরাধে চলতি বছরের গত ২১ এপ্রিল আবারো ভাটার ম্যানেজার তপন চক্রবর্ত্তীকে ৫০ হাজার টাকা জরিমানা করেন এবং বৈধ কাগজপত্র প্রদর্শন না করা পর্যন্ত ইটভাটা বন্ধ রাখবেন মর্মে তপন চক্রবর্ত্তী মুচলেকা প্রদান করেন। এরপরও প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে অবৈধ ভাবে ইট ভাটা কর্তৃপক্ষ ভাটার কার্যক্রম পরিচালনা করে আসছে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা