April 26, 2024, 6:45 pm

বুদ্ধি প্রতিবন্ধী মেয়েকে পাট ক্ষেতে নিয়ে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ

শামীম আখতার, বিভাগীয় প্রধান (খুলনা) যশোরের কেশবপুরে দিনমজুরের এক বুদ্ধিপ্রতিবন্ধী মেয়েকে রাস্তা থেকে ধরে পাট ক্ষেতে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার পরচক্রা গ্রামে। ধর্ষণে ঘটনা উল্লেখ করে মেয়ের পিতা একই গ্রামের প্রতিবেশী ভ্যানচালক শফিকুল সরদার (২৫) কে অভিযুক্ত করে ৫ জুন থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। অভিযোগের পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

থানার অভিযোগ ও ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার পরচক্রা গ্রামে এক দিনমজুরের স্বামী পরিত্যক্ত মেয়ে একই গ্রামের প্রিন্সিপাল মঈন আহম্মেদ এর বাড়িতে বেশ কিছুদিন ধরে ঝিয়ের
কাজ করে আসছে। সেই সুবাদে বিভিন্ন সময় রাস্তা ঘাটে মেয়েকে উত্ত্যাক্ত ও প্রেমের কু-প্রস্তাব দিয়ে আসছে একই গ্রামের প্রতিবেশী শফিকুল সরদার।তারই ধারাবাহিকতায় গত ২৮ জুন সন্ধ্যারাতে মঈন আহম্মেদ এর বাড়ির কাজ কর্ম শেষে শফিকুল সরদারের বাড়ির পিছনের রাস্তা দিয়ে মেয়েটা নিজ বাড়ীতে ফিরছিলেন। ওইসময় রাস্তায় উৎ পেতে থাকা শফিকুল সরদার মেয়েকে একা পেয়ে তার গলায় ও মুখে গামছা পেচিয়ে জোর করে পাট ক্ষেতে নিয়ে যায় এবং মেয়েটির পরিহিত ওড়না কেড়ে নিয়ে হাত-পা বেধে জোরপূর্বক ধর্ষণ করে। ঘটনার বিষয়ে মেয়েটি তার বড় বোনের নিকট বলেন। পরবর্তীতে বড় বোন ধর্ষণের বিষয়ে তার পিতাকে অবগত করেন। মেয়ের পিতা ধর্ষণের বিষয়ে শফিকুল সরদার এর নিকট জানতে চাইলে অকথ্য ভাষায় গালিগালাজ করাসহ বিভিন্ন প্রকার ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি প্রদান করে। নিরুপায় হয়ে মেয়ের পিতা থানায় ধর্ষণের অভিযোগ করেন।
ধর্ষনের বিষয়ে মেয়ের পিতা বলেন, আমার বুদ্ধি প্রতিবন্ধী মেয়েকে রাস্তার উপর থেকে ধরে পাট ক্ষেতে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করেছে। এমন অমানবিক ও নেক্কারজনক ঘটনার জন্য প্রশাসনের নিকট সুষ্ঠু বিচার ও অপরাধীকে আইনের আওতায় আনার দাবী করছি।

কেশবপুর থানার অফিসার ইনচার্জ মফিজুর রহমান বলেন, বুদ্ধি প্রতিবন্ধী মেয়েকে ধর্ষণ করার অভিযোগে পিতা বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ করেছে। বিষয়টি তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা