May 25, 2024, 10:50 pm

নকশা বহির্ভূত ভবনের ভিডিও ধারন করায় ইষ্টার্ণ হাউজিংয়ে সাংবাদিকদের উপর অতর্কিত হামলা।

ইস্টার্ন হাউজিং সোসাইটির ভিতরে নিউজের ভিডিও চিত্র ধারন করতে গেলে সন্ত্রাসীদের ধারা হামলার শিকার হয়েছে দৈনিক আওয়ার বাংলাদেশ পত্রিকার স্টাফ রিপোর্টার মো:শরিফুল ইসলাম ও মাকসুদুল আলম রবি সহ ৫ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল।

একটি ভিডিও ফুটেজে দেখা যায় সন্ত্রাসীরা ইস্টার্ন হাউজিং সোসাইটির ভিতরে সাংবাদিকরা প্রবেশ করার পর অতর্কিত হামলা চালিয়ে শরিফুল ইসলামকে গুরুতর আহত করে। ঘটনাটি ঘটেছে সোমবার বেলা আনুমানিক বারোটার সময় ডেমরা থানার বাঁশেরপুল এলাকার ইস্টার্ন হাউজিং

রড, বাশ, ও ধারালো অস্ত্র দিয়ে আঘাতের চিত্র ভিডিওতে ফুটেজে ফুটে উঠেছে।
তথ্য নিয়ে জানা যায়, ধৃত সন্ত্রাসীদের ভাড়া করে এজেন্ডা বাস্তবায়নের কাজ দেওয়া হয়েছে।

সাংবাদিকদের প্রাণে মেরে ফেলার কন্ট্রাক নিয়েছেন এই সন্ত্রাসীরা।

শরিফুলের অবস্থা খুবই আশংকাজনক
শরিফুল ইসলামকে দ্রুত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ইষ্টার্ন হাউজিংয়ের ২য় শাখা বাশেরপুল দক্ষিন সাইটে সাংবাদিকরা দুর্ণীতি অনিয়ম নিয়ে প্রতিবেদন করেন, তারই ধারাবাহিকতায় রাজউকের করা মামলার রায় ৬০ দিনের ভিতরে অবৈধ স্থাপনা ভেঙ্গে ফেলার রায় তোয়াক্কা করছেন না।

এমন তথ্যের ভিত্তিতে বাশেরপুল কোনাপাড়া ডেমরার এই হাউজিংয়ের ১ম শাখার সকল স্থাপনার ভিডিও ধারণ করতে গেলে সন্ত্রাসীরা হামলা চালায়।
ইস্টার্ন হাউজিং সোসাইটির সকল স্থাপনা অবৈধ উপায়ে নির্মাণের প্রামান্য চিত্র তুলে ধরার জন্য ডেমরা থানায় এসাইনমেন্ট রিসিভ করায় সাংবাদিকরা।
থানা পুলিশের সহায়তায় সন্ত্রাসীদের কয়েকজনকে হাতে নাতে ধরে থানায় নিয়ে আসা হয়ছে বাকি সন্ত্রাসীরা পালিয়ে যায়।
এহেন কান্ডে ক্ষুব্দ সাংবাদিক সমাজ।

এ ব্যাপারে ডেমরা থানায় একটি মামলা হয়েছে। ।। বিষয়টি নিশ্চিত করে ডেমরা থানার অফিসার্স ইনচার্জ জহিরুল ইসলাম বলেন এ ঘটনার সাথে জড়িত কয়েক জনকে আটক করেছি বাকি দের আটকের চেষ্টা চলছে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা