May 26, 2024, 12:46 am

এবারের ঈদ যাত্রা হবে স্বস্তিদায়ক. শাহাবুদ্দিন খান

হাইওয়ে পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি মো.শাহাবুদ্দিন খান বলেছেন, বিগত বছরগুলোর তুলনায় এ বছরের ঈদ যাত্রা স্বস্তিদায়ক হবে । ঈদে ঘর ফেরা মানুষের ভোগান্তি নিরসনের লক্ষ্যে ঈদের আগে এবং পরে হাইওয়ে পুলিশ মাঠে থাকবে। রবিবার দুপুরের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর এলাকায় মহাসড়ক পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি ।
অতিরিক্ত আইজিপি আরও বলেন, ঈদের আগে যেমন পুলিশ সচেষ্ট আছে ঈদের পরেও মহাসড়কে অতিরিক্ত গতি, ফিটনেস বিহীন খোলা যানবাহনে মানুষের চলাচল ও কিশোর তরুণদের মহাসড়কে উশৃঙ্খল যানবাহন পরিচালনা নিয়ে কঠোর থাকবে পুলিশ। এ ব্যাপারে স্থানীয় জেলা প্রশাসন, জেলা পুলিশ ও সড়ক বিভাগের সাথে সমন্বিত ভাবে কাজ করছে হাইওয়ে পুলিশ। পুলিশের পক্ষ থেকে জানানো হয়, এবার ঈদ যাত্রা মুছে দেওয়া হোক ও আনন্দমুখর করতে হাইওয়ে পুলিশ তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা সাজিয়েছে। মহাসড়কে ২৪ ঘন্টা পুলিশ সদস্যদের উপস্থিতি থাকার পাশাপাশি- জেলা পুলিশ ও জেলা প্রশাসনের সহযোগিতা নেয়া হচ্ছে। মহাসড়কের সিসি ক্যামেরা ও ড্রোন ক্যামেরার মাধ্যমে গুরুত্বপূর্ণ এলাকাগুলো পর্যবেক্ষণ করা হচ্ছে। এছাড়া যেসব জায়গায় নির্মাণ কাজ ও মেরামত কাজ চলছে সেগুলো ঈদের আগে বন্ধ রাখা হয়েছে। মহাসড়ক পরিদর্শনকালে অতিরিক্ত আইজিপি মো. শাহাবুদ্দিন ঢাকা চট্টগ্রাম মহাসড়কে চলাচলকারী যানবাহনের যাত্রী ও চালকদের সাথে কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন, ডিআইজি অপারেশন্স ও উত্তর বিভাগ মো. মাহফুজুর রহমান, আতিরিক্ত ডিইজি নাবিলা জাফরিন, আতিরিক্ত ডিআইজি ফরিদা ইয়াসমিন, সহকারী পুলিশ সুপার সার্কেল নারায়ণগঞ্জ মো. জাহিদুর রহমান, কাঁচপুর হাইওয়ে থানার ওসি মো. রেজাউল হক, শিমরাইল হাইওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ (টিআই) মো. শরফুদ্দিন আহম্মেদ, টিআই আবু নাইম সিদ্দিক সহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রশাসনিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা