May 25, 2024, 11:52 pm

মহাসড়কে শৃঙ্খলা রক্ষায় এক মাসে ৮২৬ মামলা,২১ লক্ষাধিক টাকার রাজস্ব আদায়, কঠোর অবস্থানে হাইওয়ে পুলিশ।

স্টাফ রিপোর্টার :ঢাকা চট্টগ্রাম মহাসড়কে যানযট ঠেকাতে অতিরিক্ত পুলিশ মোতায়ন, শৃঙ্খলা রক্ষায় ৩৬ দিনে ৭১৩ মামলা করা হয়। বিশ লক্ষাধিক টাকার রাজস্ব আদায় করা হয়েছে।
হাইওয়ে পুলিশের গাজীপুর সার্কেলের শিমরাইল হাইওয়ে ক্যাম্পের টি আই প্রশাসন একেএম শরফুদ্দিন জানান, পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ঢাকা চট্টগ্রাম মহাসড়কে যানযট ঠেকাতে কঠোর অবস্থানে রয়েছে শিমরাইল হাইওয়ে পুলিশ।

ঈদে ঘরে ফেরা মানুষ যাতে শান্তিতে যানজটমুক্ত ভ্রমন করতে পারে সে জন্য শিমরাইল ক্যাম্পের আওতায় আটটি স্থানে ১৫০ জন পুলিশ মোতায়ন করা হয়েছে। ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সাইবোর্ড, সানারপাড়, দশতলা, শিমরাইল, যাত্রামুড়া, তারাব, বরাব স্থানে শৃঙ্খলা রক্ষায় কাজ করছে হাইওয়ে পুলিশ।

পুলিশের কঠোর নিরাপত্তা নিশ্চিত করণে কয়েকটি টিম মহাসড়কে টহল জোরদার করা হয়েছে। ঈদ যাত্রাকে সামনে রেখে মানুষ ও পরিবহন মধ্যে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য কাজ করছে শিমরাইল হাইওয়ে পুলিশ।

মহাসড়কের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে , কয়েকটি পয়েন্টে যানজটের শঙ্কা থাকতে পারে সাইনবোর্ড , মৌচাক, শিমরাইল, কাঁচপুর ব্রিজ নিচের, মদনপুর, মোগড়াপাড়া যানজটের শঙ্কা থাকতে পারে।

এ বিষয়ে শিমরাইল ক্যাম্পের টি আই একেএম শরফুদ্দিন জানান, ঈদ যাত্রায় যাত্রীদের যাত্রা আনন্দময় করতে মহাসড়কে দায়িত্ব পালনে কঠোর নিরাপত্তা নিশ্চিত করতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে । কোন পরিবহনকে যানজট সৃষ্টি করতে দেওয়া হবে না ।এছাড়াও কয়েকটি টিম কাজ করবে বলেও জানান তিনি।

কাঁচপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল হক জানান, ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর থেকে মেঘনা টোল পর্যন্ত অতিরিক্ত ২০ জন পুলিশ মোতায়ন করা হয়েছে, মার্চ মাসে মোট ১১৩ টি মামলা করা হয়েছে, মেঘনা টোলে অতিরিক্ত ছয়টি বুথ বসানো হয়েছে। পাশাপাশি মোবাইল টিম, হোন্ডা টিম, অ্যাম্বুলেন্স টিম, টহল পাটি সার্বক্ষণিক তৎপর রয়েছে। শিমরাইল ও মদনপুর দুটি রেকার ব্যবস্থা রয়েছে, মহাসড়কে কোন দূর্ঘটনা ঘটলে দ্রুত সরানো যায় এবং কেউ কোন অপরাধমূলক ঘটনা ঘটনাতে না পারে সে জন্য আমরা কাজ করে যাচ্ছি।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা