July 19, 2024, 3:38 am

রিয়াদে জমকালো আয়োজনে প্রবাস মেলা পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

মুহাম্মদ আলী,সৌদি আরব: উন্নয়নের অংশিদার প্রবাসীরাও দাবিদার এ স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ থেকে প্রকাশিত প্রবাসীদের নিয়ে প্রথম ম্যাগাজিন (প্রিন্ট ও অনলাইন) পত্রিকা প্রবাস মেলা’র দশম বর্ষে পদার্পণ উপলক্ষ্যে সৌদি আরবের রাজধানীর রিয়াদে জমকালো আয়োজনে আলোচনা সভা ও কেক কাটার মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

রোববার (২৮ জানুয়ারী ) রাতে রিয়াদের বাথা সানসিটি পলিক্লিনিক অডিটোরিয়ামে প্রবাস মেলা পত্রিকার প্রতিনিধি সাংবাদিক ও নাট্যকার রোটারিয়ান মো: জাহাঙ্গীর আলম হৃদয় এর ব্যক্তিগত উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন প্রবাসী নাশিদ ব্যান্ডের মাওলানা ইউনুস উল্লাহ।

সানসিটি পলিক্লিনিক এর মার্কেটিং ম্যানেজার ইউসুফ খানের সভাপতিত্বে – অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট আবৃত্তিকার প্রবাস মেলার প্রতিষ্ঠাতা মামুন ইমতিয়াজকে নিয়ে বিস্তারিত বক্তব্য উপস্থাপন করেন সৌদি আরব বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি এবং এনটিভি সৌদি আরব প্রতিনিধি প্রধান ফারুক আহমেদ চান।

প্রধান আলোচক হিসাবে প্রবাস মেলা ও মামুন ইমতিয়াজ এর জীবন এবং প্রবাস মেলা নিয়ে আলোচনা করেন সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের সভাপতি এবং আরটিভি ব্যুরো চীফ মোহাম্মদ আবুল বশির।

বিশেষ আলোচক হিসাবে প্রবাস মেলা পত্রিকার দীর্ঘ দশ বছরের পথচলা ও প্রবাস মেলা নিয়ে বিস্তারিত তুলে ধরেন রিয়াদের প্রবীণ লেখক, কবি, সাহিত্যিক শাহজাহান চঞ্চল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভেচ্ছা বিনিময় করেন শিপা ট্রাভেলস এন্ড ট্যুরিজম কোম্পানি লিমিটেডের জেনারেল ম্যানেজার মাওলানা উসমান গনী রাসেল, হাফেজ শাহাদাত হোসেন, সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক এবং আরটিভি রিয়াদ প্রতিনিধি সোহরাব হোসেন লিটন, চট্টগ্রামের ব্যবসায়ী আলহাজ মোহাম্মদ ইউসুফ, বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ হোসেন, গালফ স্টাইল কন্টাক্টিং কোম্পানির চেয়ারম্যান সাইফুল ইসলাম মোল্লা, সাউদ আল মোস্তাকবাল কোম্পানির প্রজেক্ট ম্যানেজার মো: সাহাব উদ্দিন,
রিয়াদ বাংলাদেশ থিয়েটারের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন আহমেদ, সানসিটি পলিক্লিনিকের মার্কেটিং বিভাগের প্রধান সমন্বয়ক বেলাল হোসেন, মাওলানা ফয়সাল, কবি মারুফ, প্রবাসী নাশিদ ব্যান্ডের পরিচালক আরিফ রাব্বানী, শাহাদাত আল মেহেদী, মাইটিভি রিয়াদ প্রতিনিধি সাদেক আহমেদ, ৫২ টিভি রিয়াদ প্রতিনিধি আরিফুল ইসলাম, নবীনগর ভয়েস প্রতিনিধি আল আমিন বিন নান্নু মিয়া , আইওয়ান টিভি প্রতিনিধি তানিয়া আহমেদ, দৈনিক তৃতীয় মাত্রা প্রতিনিধি দেলোয়ার হোসেন, নিজের বলার মতো একটি গল্প ফোরামের প্রতিনিধি লোকমান বিন নুর হাসেম, বক্তব্য রাখেন রিয়াদ প্রবাসী সেবা কেন্দ্রের প্রবাসী কল্যাণ মেম্বারশিপ কার্ড অফিসার নিজাম উদ্দিন সহ সাংবাদিক, সাংস্কৃতিক , সামাজিক সংগঠন এর নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন দেশের মধ্য বসে প্রবাসীদের জন্য উন্মুক্ত ভাবে কাজ করছে প্রবাস মেলা পত্রিকাটি , প্রবাস মেলার প্রকাশক শরীফ মুহাম্মদ রাশেদ সহ প্রবাস মেলা পরিবারের সবাইকে ধন্যবাদ জানান
বাংলাদেশের বাহিরে বিশ্বের ২১ টি দেশ থেকে প্রতিনিধিরা কাজ সংবাদ পরিবেশন করছেন যাহা সত্যিই প্রসংশনীয়। সৌদি আরবের প্রতিনিধি সাংবাদিক ও নাট্যকার রোটারিয়ান মো: জাহাঙ্গীর আলম হৃদয় তার ব্যক্তিগত যোগ্যতার মাধ্যমে প্রবাস মেলার স্বপ্ন দ্রস্টা মামুন ইমতিয়াজ এর স্বপ্ন আজ সত্যিই বাস্তবায়িত হয়েছে, আগামীতেও প্রবাস মেলা পরিবার প্রবাসীদের কল্যাণে কাজ করবেন সেই প্রত্যাশা করেন সবাই।

রিয়াদের বাথা বাংলাদেশি সানসিটি পলিক্লিনিক অডিটোরিয়াম সহ সকলকে আন্তরিক সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানান প্রবাস মেলা প্রতিনিধি।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা