June 17, 2024, 1:44 pm

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

আলিফ আরিফা গাজীপুর প্রতিনিধি : বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) ৫’ম প্রতিষ্ঠা বার্ষিকী। জিএমপি কমিশনার মো: মাহবুব আলম বিপিএম, পিপিএম (বার) সভাপতিত্বে শনিবার বিকেলে এ অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি। বিশেষ অতিথি ছিলেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য শামসুন্নাহার ভ‚ঁইয়া, গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম। অনুষ্ঠানে গাজীপুর প্রেস ক্লাবের নেতৃবৃন্দসহ অন্যান্য গণমাধ্যম কর্মীরা এবং নগরীর গন্যমান্য ব্যক্তিবর্গ ও ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
জিএমপি কমিশনার বলেন, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) প্রতিষ্ঠালগ্ন থেকে সকলের সহযোগিতায় সুনামের সাথে এগিয়ে যাচ্ছে। নানা প্রতিকুলতা কিংবা চ্যালেঞ্জকে জয় করার মানসে এ ইউনিটের সকল সদস্য একটি পরিবার হয়ে কাজ করছে। মহানগর এলাকায় অপরাধ নিয়ন্ত্রণে জনগনের সহায়তায় নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে। এ ছাড়াও শহরের যানজট নিরসনে আমাদের মেট্রোপলিটনের ট্রাফিক পুলিশ নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।
বিট পুলিশিং এর মাধ্যমে সাধারণ মানুষের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ ৷ সেবা নিতে জনগণকে এখন পুলিশের কাছে যেতে হয় না। পুলিশই সেবা নিয়ে জনগণের কাছে পৌঁছে যাচ্ছে।
এর আগে মুক্তিযুদ্ধা বিষয়ক মন্ত্রী এবং অন্যান্য অতিথিরা একটি র‌্যালী করে বেলুন ও পায়রা উড়িয়ে আনুষ্ঠানিকভাবে জিএমপির প্রতিষ্ঠা বার্ষিকী উদ্বোধন করেন। উল্লেখ্য, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) বাংলাদেশ পুলিশের একটি বিভাগ, যারা গাজীপুর মহানগরীতে আইন প্রয়োগকারী সংস্থার দায়িত্ব পালন করে থাকে। ২০১৮ সালের ১৬ সেপ্টেম্বর আনুষ্ঠানিক ভাবে এর যাত্রা শুরু হয়েছিল। শহরের জননিরাপত্তা ও আইন প্রয়োগকারী সংস্থা হিসেবে জিএমপি প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহণ করা হয়। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) আইন-২০১৭,পাশ করার পর ২০১৮ সালের ১৬ সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কার্যক্রমের ঘোষণা করেন। ৮টি থানা নিয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কার্যক্রম শুরু করে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা