June 17, 2024, 2:18 pm

ধনাগোদা নদীর তীর ভাঙ্গন এলাকা পরিদর্শনে প্রধান প্রকৌশলী জাকির হোসেন প্রকল্পকে আধুনিকায়নে সাড়ে ৩শ’ কোটি টাকার বরাদ্দ হয়েছে।

মমিনুল ইসলাম :দেশের দ্বিতীয় বৃঘত্তর মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের সিপাইকান্দি, গাজীপুর, চরমাছুয়া, আমিরাবাদ ও টরকী’সহ ধনাগোদা নদীর তীর ভাঙ্গন এলাকা সোমবার (২১ আগস্ট) পরিদর্শন করেছেন কুমিল্লা অঞ্চলের পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী মো. জাকির হোসেন।
এই বর্ষা মৌসুমে ধনাগোদা সেচ প্রকল্পের ঝুুঁকিপূর্র্ণ অঞ্চল পরিদর্শনকালে সাংবাদিকদের সাথে তিনি বলেন, মেঘনা ধনাগোদা সেচ প্রকল্প একটি গুরুত্বপপূর্ণ সেচ প্রকল্প। এই প্রকল্পটি টিকিঢে রাখতেই হবে। আর এই মেঘনা ধনাগোদা সেচ প্রকল্প রক্ষায় সরকার সর্বোচ্চ আন্তরিক রয়েছে।
এ সময় তিনি আরো বলেন, এই ধনাগোদা সেচ প্রকল্পকে আধুনিকায়ন করতে সাড়ে ৩শ’ কোটি টাকা ব্যয় করা হচ্ছে। নদীর তীর সংরক্ষন, নিস্কাশনসহ ব্যাপক কর্মযজ্ঞ কিছুদিনের মধ্যেই শুরু হবে। মতলবের মানুষের জীবনমান উন্নয়নে এই সেচ প্রকল্প ব্যপক ভূমিকা রাখছে। সবমিলিয়ে বিষয়টি হচ্ছে সরকারের কাছে এই প্রকল্পটি অত্যন্ত গুরুত্বপূর্র্ণ।
এ সময় উপস্থিত ছিলেন, মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী জয়ন্তু পাল, উপ-বিভাগীয় প্রকৌশলী ওহায়েদুজ্জামান, পানি ব্যবস্থাপনা ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য পরিচালক সরকার মো. আলাউদ্দিন, মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের শাখা কর্মকর্তা আবুল হাসানাত, তন্ময়।

ছবি-০৬
মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের ধনাগোদা নদীর তীর ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন কুমিল্লা অঞ্চলের পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী মো. জাকির হোসেন।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা