July 19, 2024, 3:31 am

গাইবান্ধায় পহেলা ফাগুনে গানে গানে দর্শক মাতিয়েছেন রোমানা

গাইবান্ধা প্রতিনিধি ঃসাংস্কৃতিক, সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠন বহুব্রীহির আয়োজনে গাইবান্ধা পৌর পার্কের কড়াইতলায় মঙ্গলবার রাতে পহেলা ফাগুন সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে রোমানা ইসলামের একক সঙ্গীত সন্ধ্যা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি। ভাষা শহীদদের স্মরণ করে শুরুতেই দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।
এরপর ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারী’ কালজয়ী গান দিয়ে পরিবেশনা শুরু করেন শিল্পী রোমানা ইসলাম। তারপর “মনে কর আমি নেই বসন্ত এসে গেছে, ধীকো ধীকো ধীকো মইশাল রে, একবার যদি কেউ ভালবাসত, যেখানে সীমান্ত তোমার সেখানে বসন্ত আমার, এ এমন পরিচয় অনুমতি প্রার্থনা, অন্তরেতে দাগ লাগাইয়া রে সহ একাধারে চৌদ্দটি গান পরিবেশন করেন। অনুষ্ঠানে গাইবান্ধার অন্যতম শব্দযন্ত্র প্রতিষ্ঠান শব্দঘরের প্রতিষ্ঠাতা জাকির হোসেন রাজাকে সম্মাননা জানানো হয়। দীর্ঘ সময় ধরে জেলার রাজনৈতিক, সাংস্কৃতিক, সামাজিক সংগঠনের বিভিন্ন আয়োজনে ব্যবসায়িক চেতনা থেকে বেরিয়ে তিনি সকলের সাথে সহযোগিতার মনোভাব নিয়ে পাশে থাকায় তাকে এ সম্মাননা দেয়া হয়। শিল্পী রোমানা ইসলাম ও জাকির হোসেন রাজার হাতে উত্তরীয়, সম্মাননা স্মারক ও ফুলেল শুভেচ্ছা তুলে দেন প্রধান অতিথি মাহাবুব আরা বেগম গিনি।
এ সময় হুইপ গিনি অনুষ্ঠানে উপস্থিত গাইবান্ধাবাসীকে বসন্তের শুভেচ্ছা জানান। তাঁর বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন স্মার্ট বাংলাদেশ হতে যাচ্ছে। দেশ ও নিজেদের স্মার্ট করে তুলতে হলে সাংস্কৃতিকে লালন,ধারন করতে হবে। সুস্থ বিনোদন মানুষকে সুস্থ জীবন যাপন করতে শেখায়। আর সুস্থ জীবন শক্তিশালী রাষ্ট্র গড়ার অন্যতম সহায়ক। তাই দেশীয় সংস্কৃতি চর্চায় সকলকে সচেষ্ট হতে হওয়ার আহবান জানান তিনি। অনুষ্ঠানে সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম রেজা, সাধারন স¤পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, সংস্কৃতজন ফারুক শিয়র চিনুসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ সহস্রাধিক দর্শক উপস্থিত ছিলেন।
সাংস্কৃতিক এ আয়োজনে হুইপ গিনির উপস্থিতি বহুব্রীহিকে আগামী দিনে আরও গতিশীল করবে জানিয়ে বক্তব্য রাখেন সংগঠনের স্থায়ী কমিটির সদস্য ও অনুষ্ঠান আহবায়ক ডা. জাহিদুল হক লিটন, সদস্য সচিব মানিক বাহার।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা