April 26, 2024, 11:04 pm

সিদ্ধিরগঞ্জে হাইওয়ের জায়গার উপর টায়ার মার্কেট

প্রতিনিধি:নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উত্তর পাশে সরকারি জায়গায় গড়ে উঠা টায়ার মার্কেট বহাল তবিয়তে। টায়ার রেখে সড়ক দখল করে ব্যবসা করে আসছে বছরের পর বছর। সরেজমিনে দেখা যায় , ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উত্তর পাশে নয়াআটি মুক্তিনগর এলাকায় হাইওয়ের সরকারি জায়গা দখল করে গড়ে তোলা হয়েছে বিবাড়িয়া টায়ার মার্কেট।
নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের অসাধু কর্মকর্তাদের ম্যানেজ করে কমপক্ষে ২’একর জায়গা দখল করে এই মার্কেটটি গড়ে তোলা হয়। সম্প্রতি মহসড়ক হাইওয়ে পুলিশের অধিনস্থ হয়। যানজট নিরসন ও পথচারীদের সুবিধার্থে হাইওয়ে পুলিশ শিমরাইল মোড় থেকে সাইনবোর্ড পর্যন্ত সড়কের পাশে অবৈধ ভাবে গড়ে উঠা স্থাপনা উচ্ছেদ করেন। সাইনবোর্ড ও শিমরাইল মোড়ের দায়িত্বে থাকা টিআই মশিউর রহমান।

কিন্তু অবৈধ ভাবে ঘড়ে উঠা টায়ার মার্কেট উচ্ছেদ না করায় ক্ষোভ প্রকাশ করছেন এলাকাবাসী তাই এ বিষয়টি নজরে আনা জরুরি বলে মনে করেন ভুক্তভোগীরা।
স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরে পরে থাকা টায়ারে পানি জমে জন্ম নিচ্ছে ডেঙ্গু মশার লার্ভা। টায়ারের পোড়া দুর্গন্ধ ছড়াচ্ছে এলাকায়। এতে পরিবেশ নষ্ট হচ্ছে নোংরা পরিবেশ আর ঝাঁকে ঝাঁকে উড়ছে মশা। মানুষ আক্রান্ত হচ্ছে বিভিন্ন রোগ ব্যাধিতে। ঘনবসতি আবাসিক এলাকায় এ ধরনের মার্কেট কিভাবে হয় এ প্রশ্ন তুলেন আশপাশের বাসিন্দারা।
এ বিষয়ে টিআই মশিউর বলেন, মহাসড়কের নির্ধারিত সীমানায় কোন অবৈধ স্থাপনা থাকবেনা। খুব দ্রুত টায়ার মার্কেটে উচ্ছেদ অভিযান চালানো হবে।####

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা