April 26, 2024, 2:30 am

সরকারী চাকুরী পাইয়ে দেওয়ার প্রতারক চোরাই মটরসাইকেলসহ গ্রেফতার

শামীম আখতার, বিভাগীয় প্রধান (খুলনা) যশোর জেলার ডিবি পুলিশ অভিযান চালিয়ে সরকারী চাকুরী পাইয়ে দেওয়ার প্রতারক ও দালাল চক্রের সদস্য ইউনুছ আলী সরদার (৩০) নামের এক যুবকে গ্রেফতার করেছে। ওই সময় তার কাছ থেকে ১টি চোরাই সন্ধিগ্ধ ১২৫ সিসি লাল-কালো রংয়ের বাজাজ ডিসকভার মটরসাইকেল ও ব্যবহৃত মোবাইল ফোন থেকে প্রাপ্ত জালজালিয়াতির তথ্য (ডকুমেন্ট) উদ্ধার করেছে। এ ঘটনায় ডিবি পুলিশ বাদী হয়ে কেশবপুর থানায় একটি মামলা করেছে।

সম্প্রতি বাংলাদেশ পুলিশ বাহিনীতে ট্রেইনি রিক্রুট কনস্টবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ায় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) এঁর দিক-নির্দেশনায় পুলিশের চাকুরীতে কোন দালাল কিংবা প্রতারক চক্র যাতে চাকুরী প্রার্থীদের নিকট হতে প্রতারণা করে চাকুরী পাইয়ে দেওয়ার নাম করে টাকা পয়সা হাতিয়ে নিতে না পারে, সেজন্য জেলা পুলিশের কঠোর মনিটরিং ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দালাল প্রতারক কিংবা অসদুপায় অবলম্বনকারী চক্রের বিরুদ্ধে তথ্য সংগ্রহ পূর্বক কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার নির্দেশনা প্রদান করেন।
সৎ, যোগ্য প্রার্থীদের শতভাগ দুর্নীতিমুক্ত থেকে নিয়োগ প্রদানের লক্ষে যশোর জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার), পিপিএম গোপন তথ্য সংগ্রহ পূর্বক দালাল ও প্রতারক চক্রকে সনাক্ত পূর্বক গ্রেফতারের নির্দেশ প্রদান করেন।
তারই নির্দেশক্রমে জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ রুপন কুমার সরকার, পিপিএম গোপন তথ্যের মাধ্যমে দালাল ও প্রতারক চক্রের সন্ধান পেয়ে এসআই ইদ্রিসুর রহমান এর নেতৃত্বে
একটি চৌকশ টিম গত ১৮ সেপ্টেম্বর (শনিবার) বিকালে কেশবপুর থানার কলাগাছি বাজারে অভিযান চালিয়ে ১টি চোরাই সন্ধিগ্ধ ১২৫ সিসি ডিসকভার মোটরসাইকেলসহ পুলিশ, সেনাবাহিনী, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ইত্যাদি সরকারী চাকুরী প্রত্যাশীদের চাকুরী দেওয়ার প্রলোভন দিয়ে অর্থ আত্মসাৎকারী প্রতারক-দালাল চক্রের সদস্য মোঃ ইউনুছ আলী সরদারকে (৩০) গ্রেফতার করে। সে সারুটিয়া গ্রামের মৃত কওছার আলীর ছেলে।

গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও তার ব্যবহৃত মোবাইল ফোনে তার ফেসবুক আইডি ম্যাসেঞ্জারে সাম্প্রতিক বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টবল পদে নিয়োগে প্রতারণা পূর্বক প্রার্থীদের প্রতিশ্রুতি দিয়ে আবেদন পত্র ও অর্থ গ্রহনের তথ্য প্রমান পাওয়া যায়। সে একটা সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য, অপর সহযোগীদের গ্রেফতার অভিযান অব্যহত আছে। এ সংক্রান্তে ডিবি পুলিশ বাদী হয়ে কেশবপুর থানার মামলা করেছে। যার মামলা নং- ৯।

রবিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে জেলা পুলিশ এক প্রেস ব্রিফিং এর মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা