April 27, 2024, 2:26 am

কেশবপুরে মুজিব কর্ণার এঁর শুভ উদ্বোধন

শামীম আখতার,বিভাগীয় প্রধান ( খুলনা ) হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে মুজিব কর্ণার এঁর শুভ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বিকালে গৌরীঘোনা ইউনিয়ন পরিষদে প্রধান অতিথি হিসেবে মুজিব কর্ণারের শুভ উদ্বোধন করেন যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ তমিজুল ইসলাম খান।
উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদ সদস্যের বিদেহী আত্মার মাগফিরাত কামনা, ও জনগণের সুখ, শান্তি-সমৃদ্ধি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (জেনারেল) রফিকুল হাসান, জেলা প্রশাসক (রাজস্ব) আহম্মেদ জিয়াউর রহমান, কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন, গৌরীঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান হাবিব ও ইউনিয়ন পরিষদের সকল ইউপি সদস্যবৃন্দ।
এব্যাপারে কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে এ উপজেলার ৯ টি ইউনিয়ন পরিষদে এলজিএসপির-৩ অর্থায়নে মুজিব কর্ণার স্থাপন করা হয়েছে। মুজিব কর্ণারে স্থাপিত ছবিগুলোর মাধ্যমে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মজীবন, রাজনৈতিক, সামাজিক ও আন্তর্জাতিক পরিমণ্ডলে নানামুখী কর্মকাণ্ডের বিভিন্ন দিক তুলে ধরা হয়েছে। মুজিব কর্ণার সাধারণ জনগণ তথা শিক্ষানুরাগী, গবেষকদের বিজ্ঞান চর্চার পাশাপাশি বঙ্গবন্ধু জীবন দর্শন সর্ম্পকে জানতে আরো উদ্বুদ্ধ করবে। এমনকি আগামীর প্রজন্মের জন্য অনুপ্রেরণা জোগাবে বলে মনে করছি। বঙ্গবন্ধু আমাদের বাঙালী জাতির অনুপ্রেরণা, তাঁর অপরিসীম ত্যাগের বিনিময়ে আমরা আজ স্বাধীন দেশের প্রতিনিধিত্ব করতে পারছি। তাঁর অনুপ্রেরণাতেই গোটা উপজেলায় উন্নয়নের জন্য নিরলস ভূমিকায় কাজ করে যাচ্ছি। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত, সুখী-সমৃদ্ধ ও স্বাধীন বাংলাদেশ গড়ার। বর্তমানে তারই সুযোগ্য কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের দিকে আমরা ধীরে-ধীরে এগিয়ে যাচ্ছি।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা