April 27, 2024, 3:59 am

বাচঁতে চায় ২ শ্রেণির শিশু শিক্ষার্থী শুভ, এরই মধ্য তাদের রেখে চলেগেছে পাষণ্ড বাবা

মতলব উত্তর প্রতিনিধি: মাত্র ৯ বছর বয়সের ছোট শিশু মো. শুভ মিয়া।
আইনুল কোরআন মাদ্রাসা দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী। এই বয়সে যার স্কুলে যাবার কথা, বাড়ির সবার সাথে খেলাধুলা করার কথা। কিন্তু এখন সময় কাটছে হাসপাতালের বিছানায়। প্রাণচঞ্চল ফুটফুটে এই শিশুব্রেইন টিউমারে আক্রান্ত। তার মাথার বাম দিকে ছিদ্র হয়ে পুঁজ বের হচ্ছে। এর আগে ৪বার অপারেশন করা হয়েছে একই জায়গায়। ডাক্তার বলেছে আবার অপারেশন করাতে হবে তাকে, না হলে বাঁচানো যাবে না তাকে। প্রতিদিন নিয়মিত ঔষধপত্র দিতে হয়। জন্মের পর থেকেই শিশু শুভ’র চিকিৎসার খরচ চালাতে গিয়ে সর্বস্বান্ত তার মা রুজিনা আক্তার। বর্তমানে শুভ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (পিজি হাসপাতাল) নিউরো সার্জারী বিভাগের ৫নং গেইটের সি ব্লকের ৬নাম্বার বেডে ভর্তি আছে।

শিশু শিক্ষার্থী মো. শুভ মিয়া চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার বড় মরাধান গ্রামের মো. শাহীদ আলমের পুত্র। গত ২বছর আগে তার মা রুজিনা আক্তারকে ডিভোর্স দিয়ে চলে যায় বিদেশে। আর খোঁজ খবর নেয় না শুভর বাবা মো. শহীদ আলম।
এখন অর্থের অভাবে দরিদ্র পরিবারের শিশুটির চিকিৎসা বন্ধের উপক্রম।

ছেলের ব্রেইন টিউমারের অপারেশন ও চিকিৎসা চালানোর সামর্থ নেই হতভাগ্য মা’র। শুভকে নিয়ে কাটছে নির্ঘুম রাত। চিকিৎসকরা জানিয়েছেন শিশুটির চিকিৎসার জন্য প্রায় ২ লক্ষ ৫০ হাজার টাকা প্রয়োজন। তাই দরিদ্র মায়ের পক্ষে চিকিৎসার এত ব্যয় বহন করা একেবারেই অসম্ভব।
জানা গেছে, ঢাকার বঙ্গবন্ধু মেডিকেল কলেজের বিশেষজ্ঞ চিকিৎসককে দেখানো হয় শিশু শুভকে। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা শেষে শিশুটির ব্রেইন টিউমার ধরা পড়ে।
কান্না জড়িত কন্ঠে শিশুটির মা বলেন, আমার অবুঝ শিশুটার জন্য একটু সাহায্য করুন। এরপর কান্নায় ভেঙে পড়েন মা। শিশুটির চিকিৎসার খরচ জোগাতে সমাজের হৃদয়বান ও বিত্তশালী মানুষের সহায়তা চেয়েছেন তিনি।

আইনুল কোরআন মাদ্রাসার শিক্ষক মাওলানা নুরুল আমিন মেধাবী শিশু শিক্ষার্থী শুভকে বাঁচাতে সমাজের বিত্তবানসহ সকলকে সহযোগিতা করার অনুরোধ জানান তিনি।
শিশু সাহায্য করতে আগ্রহীরা সরাসরি তার পরিবারের সাথে যোগাযোগ করতে পারেন এই নাম্বারে ০১৩১৫৮৪১১৭৪।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা