April 26, 2024, 9:47 am

সাহেবপাড়ার আতঙ্ক আদেল, স্বারাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশ হেডকোয়ার্টারে লিখিত অভিযোগ

,সিদ্ধিরগঞ্জ (১৪’নভেম্বর ২২’ইং সোমবার) ঃ সিদ্ধিরগঞ্জের সাহেবপাড়া ও মিতালী মাকের্ট এলাকায় মাজহাব উদ্দিন আদেল নামে এক নব্য সন্ত্রাসীর উত্থান হয়েছে। চাঁদাবাজি, ব্লাকমেইলিং, জমিদখল ও নারী লিপ্সুতাসহ বহু অপকর্ম করে বেড়াচ্ছে এই আদেল। এলাকার আতঙ্ক হয়ে উঠেছে আদেল বাহিনী। তার বিরুদ্ধে স্বারাষ্ট্র মন্ত্রণালয়, পুলিশ হেডকোয়ার্টার মনিটরিং সেল ও সিদ্ধিরগঞ্জ থানায় লিখিত অভিযোগ করা হলেও মিলছেনা প্রতিকার।
স্থানীয় সূত্রে জানা যায়, সাহেবপাড়া এলাকার আবু সাউদের ছেলে মাজহাব উদ্দিন আদেল (৩৫)। একাধিকবার নারীসহ ধরা পড়ে বিচার শালিস হওয়ায় এলাকায় পরিচিতি পায় নারী লিপ্স হিসেবে। আপন শ্যালকের স্ত্রীকে ভাগিয়ে নিয়ে কক্সবাজার আতœগোপন করে নিখোঁজ নাটক সাজিয়ে আলোচনায় আসে আদেল। চলতি বছরের গত ৩০ মার্চ সহযোগী সন্ত্রাসীদের নিয়ে সাহেবপাড়া মিতালী মার্কেট এলাকায় মো: ইমরান হোসেন শেখ নামে এক ব্যক্তির ১৬ শতাংশ জমিতি নির্মিত আধাপাকা একতলা মার্কেটে হামলা ভাঙচুর ও দখল করে আদেল হয়ে যায় এলাকার নতুন ত্রাস। মাদক ও দেহ ব্যবসায়ীদের নিয়ে একটি বাহিনী গড়ে তুলে আদেল শুরু করে চাঁদাবাজি, দেহব্যবসা ও বিভিন্ন লোকদের ব্লাকমেইলিং।
রাজধানীর মিরপুর থানার মনিপুর এলাকার বাসিন্দা এক ভোক্তভূগী আদেল ও তার কয়েকজন সহযোগীর বিরুদ্ধে স্বারাষ্ট্র মন্ত্রণালয়, পুলিশ হেডকোয়ার্টার মনিটরিং সেল ও সিদ্ধিরগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেন। ওই ভোক্তভূগী আদেল ও তার বাহিনীর বিরুদ্ধে জমি দখল, চাঁদাদাবি, হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ তোলেন। আদেলের বিরুদ্ধে একটি মামলা করলে আদালত গ্রেপ্তারী পরোয়ানা জারি করেন। তবে ওই মামলায় তিনি বর্তমানে জামিনে আছেন।
ভোক্তভূগী ইমরান হোসেন শেখ বলেন, সন্ত্রাসী কায়দায় আমার মার্কেট দখল করে মাজহাব উদ্দিন আদেল নিজের বসতবাড়ী বলে ঠিকানা হিসেবে ব্যবহার করছেন। আথচ এটা কোন বসত বাড়ী নয়। কিছুদিন আগে আদেলের স্ত্রী বাদী হয়ে স্থানীয় কয়েকজন যুবকের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় করা মামলায় আমার কাছ থেকে দখল করে নেওয়া ২২০ নং মার্কেটটিকে বসত বাড়ী হিসেবে ঠিকানা উল্লেখ করেছে। ইমরান হোসেনের অভিযোগের সত্যতা জানতে আদেলের বাড়ীর ঠিকানায় সরেজমিনে গিয়ে দেখা যায় সেখানে একটি মার্কেট। বাড়ী কিংবা কোন বসতী নেই। আশাপাশের লোকজন জানায়, এই মার্কেটটি আদেল জোর করে দখল করে রেখেছে। এটা তার বাড়ী নয়।
অনুসন্ধান করতে গিয়ে যানা যায়, গত ৩ নভেম্বর রাতে মৌচাক এলাকার মুক্তা নামে এক নারীর সাথে ফুর্তি করতে গিয়ে আপত্তিকর অবস্থায় আদেল স্থানীয় যুবকদের হাতে ধরা পড়ে। বিষয়টি আড়াল করে ২ লাখ টাকা দেওয়ার কথা বলে ওই যুবকদের ম্যানেজ করা হয়। নগত ১ লাখ ২২ হাজার টাকা দিয়ে বাকী টাকা পরে দেওয়ার কথা বলে ছাড়া পায় আদেল। বিষয়টি জানাজানি হয়ে পড়লে নিজের অপকর্ম আড়াল করতে অপহরণ করে মুক্তিপণ দাবির নাটক সাজানো হয়। এনিয়ে এলাকায় সৃষ্টি হয় ক্ষোভ। আদেল ও তার বাহিনীর এসব অপকর্মে অতিষ্ট এলাকার সাধারণ নিরীহ মানুষ।
এবিষয়ে মাজহাব উদ্দিন আদেলের সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ অস্বীকার করে বলেন, দখলকৃত মার্কেট নিয়ে আদালতে মামলা চলমান।#####

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা