April 26, 2024, 11:01 am

কাঁচপুরে বাউল গানের আড়ালে অনৈতিক কর্মকান্ড।

সোনারগাঁ প্রতিনিধি:নারায়ণগঞ্জের সোনারগাঁর কাঁচপুরের সেনপাড়ায় চলছে মহিলা বাউল শিল্পী দিয়ে বাউল গানের আড়ালে অনৈতিক কর্মকান্ড। এতে নিঃস্ব হচ্ছে বিভিন্ন শ্রেনি পেশার মানুষ।এসব গানের আসর বসে সপ্তাহের তিন দিন।রবিবার, মঙ্গলবার,শুক্রবার। রাতভর চলে সুন্দরী বাউল শিল্পী দিয়ে এসব অনৈতিক কর্মকান্ড।

বাউল গানের আয়োজন করে কিছু অসাধু লোক হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা । বাউল গানের আসরে শিশু থেকে শুরু করে বৃদ্ধরাও অংশ নিচ্ছে।গানের তালে সুন্দরী শিল্পীরা বিভিন্ন ভাবে ভংগী দেখিয়ে হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা। এ টাকার একটি অংশ পায় বাউল শিল্পীরা আর বাকী টাকা আত্মসাৎ করে অসাধু চক্রটি।

কাচঁপুরের একতাবাউল শিল্পী একাডেমি। পরিচালনা করে ঝর্না সরকার ও মনির নামে এক পরিবহন ও ফুটপাতের চাঁদাবাজ । মনির চাঁদাবাজির কারনে কিছুদিন আগে র‌্যাবের
হাতে গ্রেফতার হয়েছে। তাদের নেতৃত্বে রাতভর চলে মাদক ও অনৈতিক কর্মকান্ড।

স্বশরীরে গিয়ে দেখা যায়, মহিলা বাউল শিল্পীদের দ্বারা রাতভর বাউল গানের আয়োজন করে।বাউল গানতো নয় যেন যাত্রার মন্চ।

তাদের কাজ হলো গানের তালে পুরুষ দেরকে কাছে টেনে টাকা হাতিয়ে নেয়া। শুধু তাই নয় এসব গানের আসরে মাদক সেবী ও মাদক ব্যবসায়ীদের বেশ সমাগম লক্ষ করা যায়। একদিকে গানের আসর অন্যদিকে মাদকের আসর বসিয়ে এলাকার যুবসমাজ ধংস্ব করছে। বাউল গানের শিল্পীদের খুশি করতে ছুরচেন হাজার হাজার টাকা। যা ভাল চোখে দেখছেনা সচেতন মহল।

গানের আসরে আসা অনেকে জানান। আমরা বাউল গান ভালোবাসি আর গান হলো আত্মার খোরাক। কিন্তু বাউলগান এখন আগের মতো নাই। আগে বিভিন্ন মেলায় যাত্রা গান হতো। সেখানে দেখতাম মেয়েরা নাচতো আর ছেলেরা টাকা দিতো। এখানে এসে দেখি যাত্রা গানের মতো বাউল গানেও মেয়েদের টাকা দিচ্ছে।
এভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। দিনমুজুর যারা সারাদিন কাজ করে টাকা জমায় এ আশায় যে, কবে আসবে রবিবার, মঙ্গলবার, শুক্রবার আর সেই টাকা রাতভর দিয়ে আসে মহিলা বাউল শিল্পীদের।

কাচপুর এলাকার ষাট বছর বয়সী এক মহিলা জানান আমার ছেলে রিক্সা চালিয়ে সংসার চালায় সেই টাকা দিয়ে বাউল গান শুনতে এসে টাকা পয়সা দিয়ে খালি হাতে বাসায় ফিরে এ নিয়ে সংসারে ঝগড়াঝাটি লেগেই থাকে। এখানে প্রতি সপ্তাহে তিন দিন বাউল গানের আসর বসিয় রাত ভর মাদক সেবন করে বাউল গানের আড়ালে অনৈতিক কার্যকলাপে ও নাচানাচি করে এবং মাঝে মধ্যে দেখা যায় দামি দামি গাড়ি নিয়ে আসা লোক গুলো গভীর রাতে সুন্দরী মেয়ে দেরকে গাড়ি তে করে নিয়ে যেতে দেখা যায়। এতে করে যুবসমাজ ও স্কুল কলেজ পরুয়া ছেলেরা নষ্ট হচ্ছে লেখাপরা বাদ দিয়ে মাদকের দিকে দাবিত হচ্ছে।

এ বিষয়ে সোনারগাঁও, উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও)র সাথে কথা হলে তিনি বলেন, বিষয়টি আমার জানানেই আমি পুলিশকে বলছি বিষয় টি দেখতে।

প্রশাসনের নাকের ডগায় এসব হলেও দেখেও না দেখার ভান করছে। তাই বাউল গানের নামে অনৈতিক কর্মকান্ড বন্ধ করতে প্রশাসনের উর্ধতন কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করছেন সচেতন মহল ।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা