April 12, 2024, 11:10 am

মানবিক পুলিশ অফিসার টি আই শরফউদ্দিন

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধিঃ পবিত্র ঈদ-উল ফিতরকে পুঁজি করে হাইওয়ে পুলিশের শিমরাইল পুলিশ বক্সে ইনচার্জ টি আই শরিফউদ্দিন, শিমরাইল ফুটপাতে কোন রকম ঝামেলা করবেনা এ শর্তে প্রায় তিন শতাধিক দোকান থেকে টি আই শরিফউদ্দিনের নামে দোকান প্রতি তিন হাজার টাকা চাঁদাবাজি করার অভিযোগ পাওয়া গেছে। জানাযায় ঢাকা চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ের দক্ষিণ পাশে দোকান বসানোর কথা বলে তিন শতাধিক দোকান থেকে চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে, নাম প্রকাশ না করার শর্তে একাধিক দোকানদার বলেন, আমরা গরিব মানুষ, তাই ফুটপাতে দোকান বসিয়ে, সংসার চালাতে হয়।ছেলে মেয়েদের লেখা পরা করানো,সহ সব কিছুই এখন থেকে চালাতে হয়। তাই জিবন চালানোর তাগিদে যে যা-ই বলে শুনতে হয়, এই সুযোগকে কাজে লাগিয়ে অনেকেই ফায়দা লুটতেছে, খোবের সংঙ্গে একাধিক দোকানদার এভাবেই কথা গুলো বলেন।

তারা বলেন সড়ক ও জনপদ বিভাগ, হাইওয়ে পুলিশ,সহ প্রশাসনকে ম্যানেজ করার কথা বলে এই টাকা উঠানোর কথা জানান দোকান্দারা। দোকান্দারা জানান, নাসিক ১ নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার ইসলামের নিয়োজিত চাঁদাবাজ মাসুদ, তার নিয়ন্ত্রিত চাঁদাবাজ,জামাল, সেলিম,সাদ্দাম,,নাঈম।

এ ব্যাপারে শিমরাইল হাইওয়ে পুলিশ বক্সের টিআই প্রশাসন শরফুদ্দিনের সাথে কথা হলে তিনি বলেন চাঁদাবাজির ব্যপারে আমি কিছু জানিনা আপনি লিখলে যাঁরা চাঁদাবাজি করেছে তাদের বিরুদ্ধে লিখেন।তিনি আরো বলেন সামনে ঈদ সে কারনে মানবিক দিক বিবেচনা করা উচিত।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চিটাগাংরোডে জনসাধারনের চলাচলের রাস্তা ফুটপাত দখল করে কোটি টাকার চাঁদাবাজি হচ্ছে। পর্দার আড়ালে থেকে ক্ষমতাসীন দলের শীর্ষ নেতারা এই চাঁদাবাজি নিয়ন্ত্রণ করছেন বলে অভিযোগ রয়েছে। শুধু তাই নয়, ক্ষমতাসীনদের সাথে প্রশাসনের একটি অংশও এ থেকে বড় অঙ্কের দৈনিক ও মাসোহারা চলে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে ।

যার কারনে বাইপাস সড়কে যানবাহন ও পথচারীদের চলাচলে বিগ্ন ঘটছে । প্রায় তিন শতাধিক দোকান থেকে দৈনিক প্রতি দোকান থেকে দুইশত পঞ্চাশ টাকা প্রতিদিন ৭৫ হাজার টাকা চাঁদা আদায় করা হচ্ছে ।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা