April 19, 2024, 3:11 pm

মতলব উত্তরে সুষ্ঠু পরিবেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু : প্রথম দিনে অনুপস্থিত ৫৮ জন

মমিনুল ইসলাম:-মতলব উত্তর উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে এসএসসি ও সমমানের বাংলা ১ম পত্র বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তবে প্রথম দিনে অনুপস্থিত রয়েছে ৫৮ জন পরীক্ষার্থী। বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে নিরিবিলি ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা নেওয়া হচ্ছে। মতলব উত্তরে এবার মোট পরীক্ষার্থী ৪ হাজার ৫৬৪ জন।
উপজেলার ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ও জমিলা খাতুন উচ্চ বিদ্যালয় কেন্দ্র ঘুরে দেখা গেছে, নিরিবিলি পরিবেশে পরীক্ষা গ্রহন করা হচ্ছে। কেন্দ্রের বাহিরেও নিরিবিলি পরিবেশ। ছেংগারচর কেন্দ্রে ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্বে ছিলেন মতলব উত্তর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আনিছুর রহমান তপু ও জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্বে ছিলেন উপজেলা সহকারি শিক্ষা অফিসার মো. আহসানুজ্জামান। তাদের মতে সুষ্ঠু, শান্তিপূর্ণ ও শতভাগ নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহন করা হচ্ছে।
এদিকে মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল হাসান ও সহকারি কমিশনার (ভূমি) মো. আল এমরান খান বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে পরিদর্শন করেছেন। ইউএনও আশরাফুল হাসান বলেন, মতলব উত্তরে এবার ৭টি কেন্দ্রে এসএসসি পরীক্ষা, ১টি কেন্দ্রে দাখিল ও ২টিতে ভোকেশনাল শাখায় পরীক্ষা গ্রহন করা হচ্ছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা গ্রহন করা হচ্ছে। আগামী পরীক্ষাগুলোও সুষ্ঠুভাবে গ্রহনের লক্ষ্যে সকলের সহযোগীতা চাই।
২০২৩ শিক্ষাবর্ষে মতলব উত্তর উপজেলায় এসএসসিতে মোট পরীক্ষার্থী ৩ হাজার ৮৭৮ জন। দাখিলে মোট পরীক্ষার্থী ৫৬৪ জন এবং ভোকেশনাল শাখায় মোট পরীক্ষার্থী ১২২ জন। সর্ব মোট ৪ হাজার ৫৬৪ জন। এরমধ্যে এসএসসিতে ৪৬ জন, দাখিলে ৯ জন ও ভোকেশনালে ৩ জন সহ প্রথম দিনে মোট ৫৮ জন অনুপস্থিত ছিল।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা