April 19, 2024, 5:09 am

মতলব উত্তরে ব্যবসা প্রতিষ্ঠানে কিশোর গ্যাংয়ের হামলা ও লুটপাটের অভিযোগ

মতলব উত্তর ব্যুরো :চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনল বাবুর বাজার আবুু মার্কেটে প্রকাশ্যে ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলা, ভাংচুর, লুটপাটের অভিযোগ কিশোর গ্যাং লিডার ইমন ও হাসানের বিরুদ্ধে। শুক্রবার (২৮ এপ্রিল) সন্ধ্যা ৭টায় ষাটনল ইউনিয়নের আবু মাকেৃট এলাকায় এ ঘটনা ঘটে।
এবিষয়ে মেমোরি টেলিকম ও বিকাশ দোকানের ব্যবসায়ী সুমন প্রধান বলেন, বড় ষাটনল গ্রামের মো. হান্নান, মোশারফ, ইমন, হাসান, রাসেল, নূর আলম, শরীফ, সহ ২৫/৩০ জনকে আসামী করে মতলব উত্তর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, প্রতিনিয়ত আবু মার্কেটে সমবেত হয়ে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে স্থানীয় ব্যবসায়ীসহ এলাকার লোকজনের সহিত মারামারিতে লিপ্ত হয় কিশোর গ্যাংয়ের সদস্যরা। উক্ত বিষয়ে স্থানীয় ব্যবসায়ীরা বিবাদীদের ডাক দোহাই দিলে আসামীরা বিভিন্ন প্রকার হুমকি ধমকি দেন। কিশোর গ্যাংয়ের সদস্যরা বিভিন্ন সময় হীন স্বার্থ হাসিলের স্বার্থে আবু মার্কেটস্থ বিভিন্ন ব্যবসায়ীদের হুমকি ধমকি প্রদান করে অনৈতিক সুবিধা আদায়ের চেষ্টা করে। শুক্রবার আবু মার্কেটে প্রকাশ্যে দেশীয় অস্ত্রশস্ত্র (দা, ছেনি, রামদা, চাইনিজ কুড়াল, লোহার রড, লাঠি সোঠা) নিয়ে মহড়া দেয়। একপর্যায়ে বেআইনী জনতাবদ্ধে অন্যায় অনধিকার সুমনের মালিকানাধীন মেমোরি টেলিকম ও বিকাশ দোকানের ভিতরে প্রবেশ করিয়া আমার দোকানে ভাংচুর শুরু করে। দোকানের ক্যাশ বাক্সে থাকা বিকাশের নগদ ৫ লাখ ৩৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। দোকানে থাকা ব্যবসার কাজে ব্যবহৃত এটি এনড্রয়েট ফোন, ফেক্সিলোডের ৪টি মোবাইল এবং ৪টি লোডের সিম ছিনিয়ে নেয়। দোকানে থাকা বিভিন্ন আসবাবপত্র ও চেয়ার টেবিল ভাংচুর করে ১ লাখ ৫০ হাজার টাকার ক্ষতি সাধন করে।
সূত্রে জানা যায়, ইমন, হাসান, রাসেল, নূর আলম, শরীফ দোকান বসিয়ে চাঁদাবাজি, ইভটিজিংসহ আশপাশের এলাকায় অর্ধশতাধিক সদস্য নিয়ে গঠিত একটি কিশোর গ্যাংয়ের মাধ্যমে হরহামেশাই প্রতিনিয়ত অপকর্ম করে যাচ্ছে। এইসব গ্যাং সদস্যদের বিরুদ্ধে রয়েছে মাদক বেচাকেনা ও সেবনসহ বিভিন্ন অপকর্মের একাধিক অভিযোগ।
এ ব্যাপারে মতলব উত্তর থানার ওসি মো. মহিউদ্দিন জানান, অভিযোগের সঠিক তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা