March 19, 2024, 5:20 am

গৃহহীন ও ভুমিহীন মানুষের মধ্যে জমিসহ পাকা ঘর বিতরণ উপলক্ষে গাইবান্ধা জেলা প্রশাসনের প্রেস বিফ্রিং

গাইবান্ধা প্রতিনিধি ঃপ্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় সারাদেশে সমাজের গৃহহীন ও ভুমিহীন মানুষের মধ্যে জমিসহ পাকা ঘর ২২ মার্চ মঙ্গলবার বিতরণ করা হবে। এ উপলক্ষে গাইবান্ধা জেলা প্রশাসক কার্যালয়ে সোমবার স্থানীয় সাংবাদিকদের সাথে এক প্রেস বিফ্রিং অনুষ্ঠিত হয়।
প্রেস বিফ্রিংয়ে জেলা প্রশাসক মো. অলিউর রহমান উল্লেখ করেন, সারাদেশের গৃহহীন ও ভুমিহীন ৩য় পর্যায়ে (অবশিষ্ট) ও ৪র্থ পর্যায়ের (১ম ধাপ) ৩৯ হাজার ৩৬৫ জন মানুষকে জমিসহ পাকা ঘর প্রদান করা হবে। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জেলার ৬টি উপজেলায় মোট ১ হাজার ১৭টি পরিবারকে জমিসহ পাকা ঘর দেয়া হবে।
মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশব্যাপি ভুমিহীন ও গৃহহীন অসহায় মানুষের জন্য গৃহ ও জমি প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন। জমিসহ প্রতিটি ঘরের মালিকানা স্বামী স্ত্রীর ৫০% করে এবং যেখানে উপকারভোগী একজন সেখানে তিনি পূর্ণ ঘরের মালিকানা লাভ করবেন। যার ফলে বাংলাদেশের সর্বত্র নারীর ক্ষমতায়ন নিশ্চিত হচ্ছে। একই সাথে উপকারভোগীরা সুপেয় পানি ও বিদ্যুতের সুবিধা পাচ্ছেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রত্যেক উপজেলা প্রান্তে সংশ্লিষ্ট আসনের সংসদ সদস্য, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, সকল উপকারভোগী, জনপ্রতিনিধি, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও সরকারি-বেসরকারি কর্মকর্তারা এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে জেলার ১ হাজার ১৭ জন উপকারভোগীর মধ্যে জমি ও ঘরের কবুলিয়ত, নামজারী থেকে শুরু করে অন্যান্য কাগজগুলো হস্তান্তর করা হবে। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. রবিউল হাসান।
উল্লেখ্য, ইতিমধ্যে এ জেলায় মোট ৪ হাজার ৫৬৭টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা