March 19, 2024, 4:29 am

কেশবপুরে জাতীয় পতাকা অবমাননার সংবাদ প্রকাশ করাই সাংবাদিক শামীম কে হত্যার হুমকি

শামীম আখতার, বিভাগীয় প্রধান (খুলনা) যশোরের কেশবপুরে জাতীয় পতাকা অবমাননার সংবাদ প্রকাশ করাই ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার সভাপতি ও জাতীয় দৈনিক আজকের কালের চিত্র পত্রিকার খুলনা বিভাগীয় প্রধান শামীম আখতার মুকুলকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার (৯ মার্চ) প্রকাশ্যে হুমকি দেওয়ার ঘটনায় শামীম আখতার মুকুল জীবনের নিরাপত্তা চেয়ে কপোতাক্ষ স্যার্জিক্যাল ক্লিনিক এ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক মিজানুর রহমান বাবু’র বিরুদ্ধে কেশবপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। থানার জিডি নাম্বার-৪০৬।

থানায় জিডি ও ভুক্তভোগী সূত্রে জানা গেছে, কেশবপুর পৌরশহরে গত বছরের ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস-২০২২ উপলক্ষে কপোতাক্ষ স্যার্জিক্যাল ক্লিনিক এ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের তৃতীয় তলায় জাতীয় পতাকা উত্তোলন করেন। ক্লিনিক কর্তৃপক্ষ যথাসময়ে পতাকা না নামালে পরের দিন পর্যন্ত পতাকা উড়তে থাকে। পতাকা অবমাননা করার দৃশ্য শামীম আখতার মুকুল গত বছরের ১৭ ডিসেম্বর সামাজিক যোগাযোগমাধ্যমে তুলে ধরেন এবং উপজেলা প্রশাসনকে অবহিত করেন। তারই জের ধরে গত বুধবার (৮ মার্চ) রাত আনুমানিক ১১টায় কপোতাক্ষ স্যার্জিক্যাল ক্লিনিক এ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক মিজানুর রহমান বাবু হাসপাতাল রোডে কালাম এর চায়ের দোকানে একা পেয়ে প্রকাশ্যে অকথ্য ভাষায় গালিগালাজ, মারপিট ও পায়ের রগ কেটে হত্যার হুমকি প্রদান করে।

প্রকাশ্যে হত্যার হুমকির ঘটনার ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার নেতৃবৃন্দ ও কর্মরত সাংবাদিকরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি হুমকিদাতা বাবুকে আইনের আওতায় এনে শাস্তির দাবি জানিয়েছেন।

এ ব্যাপারে কেশবপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মফিজুর রহমান বলেন, সাংবাদিক শামীম আখতার মুকুলকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় থানায় একটি জিডি করেছেন। তদন্ত পূর্বক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা