April 25, 2024, 5:08 pm

কেশবপুরে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে ন্যাশনাল প্রেস সোসাইটি’র উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবস পালিত

শামীম আখতার, বিভাগীয় প্রধান (খুলনা) যশোরের কেশবপুরে “বৈষম্য ঘোচাও, সাম্য বাড়াও, মাবাধিকারের সুরক্ষা দাও”এই প্রতিপাদ্যকে সামনে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে বিশ্ব মানবাধিকার দিবস-২০২২ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার আয়োজনে ১০ ডিসেম্বর (শনিবার) সকালে উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভা ও প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‍্যালি বের করে পৌরশহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করা হয়।

অনুষ্ঠানে ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার সভাপতি শামীম আখতার মুকুল সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেশবপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মফিজুর রহমান, উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ।

ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থার সাধারণ সম্পাদক সুষ্ময় হাওলাদার বিকাশ এর সঞ্চালনায় অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার সহ-সভাপতি বাবুর আলী গোলদার, প্রকাশনা বিষয়ক সম্পাদক মাসুদা বেগম বিউটি প্রমূখ।

অনুষ্ঠানের আলোচনা সভা শেষে প্রধান অতিথি হিসেবে প্রতিবন্ধীদের মাঝে ফুলেল শুভেচ্ছা ও কম্বল বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন।

এসময় উপস্থিত ছিলেন ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার সহ-সভাপতি মঞ্জরুল হোসেন ডাবলু, আব্দুল মান্নান, যুগ্ন-সাধারণ সম্পাদক এনামুল হাসান নাঈম, সহ-সাংগঠনিক সম্পাদক উজ্জ্বল অধিকারী, কোষাধাক্ষ্য সঞ্জয় কুমার দাস, কুঠির শিল্প বিষয়ক সম্পাদক শাহানাজ পারভীন, প্রচার সম্পাদক মোস্তফা কামাল, নারী ও শিশু বিষয়ক সম্পাদক সাবিনা ইয়াসমিন ঝর্না, সহ-নারী ও শিশু বিষয়ক সম্পাদক তাহমিনা খাতুন সহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ১৯৪৮ সালের এই দিনে জাতিসংঘের সাধারণ পরিষদে মানবাধিকারের সর্বজনীন ঘোষণাপত্র গৃহীত হয়। তারপর ১৯৫০ সালে ১০ ডিসেম্বর দিনটিকে জাতিসংঘ বিশ্ব মানবাধিকার দিবস হিসেবে ঘোষণা করেন।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা