April 25, 2024, 4:19 pm

সিদ্ধিরগঞ্জে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত

,সিদ্ধিরগঞ্জ (২২’নভেম্বর ২২’ইং মঙ্গলবার) ঃ সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের উদ্যোগে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত। ওপেন হাউজ ডে উপলক্ষে সিদ্ধিরগঞ্জ থানার ১০’টি ওয়ার্ডের বাসিন্দারা উপস্থিত হয়ে পুলিশের কাছে তাদের এলাকার বিভিন্ন সমস্যা তুলে ধরেন। গতকাল মঙ্গলবার বিকেল ৪’টার সময় সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) হাফিজুর রহমান মানিকের সভাপতিত্বে থানা প্রাঙ্গনে এ অনুষ্ঠান করা হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানার ওসি মো. মশিউর রহমান পিপিএম বার। এসময় আরো উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের পরিদর্শক (অপারেশন) হাবিবুর রহমান। থানার ১০’টি ওয়ার্ড হতে আগত কমিউনিটি বিট পুলিশের কর্মকর্তাগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ বিভিন্ন মত প্রকাশ করেন। এবং তাদের সুবিধা অসুবিধা গুলি থানার অফিসার ইনচার্জ (ওসি)’র কাছে তুলে ধরেন।
অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সমাজের শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য নেশা এবং মাদকমুক্ত থানা গড়ার লক্ষ্যে মাদক ইভটিজিং কিশোর গ্যাং নিরসনের লক্ষ্যেই এই কমিউনিটি পুলিশ মূল উদ্দেশ্য। এই কমিউনিটি পুলিশের কমিটিতে আপনারা পদ পেয়ে মনে করবেন না যে আপনারা অপরাধ করলে ছাড় পাবেন। আপনারা অপরাধী হলে আপনাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া আমার থানার কোনো পুলিশ কর্মকর্তা মাদক অথবা কোনো অপকর্মের সঙ্গে জড়িত থাকে তাহলে অবশ্যই আমাকে জানাবেন। আমি সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিবো।
সিদ্ধিরগঞ্জ থানার ১০’টি ওয়ার্ডে কোনরকম অপরাধকে ছাড় দেওয়া যাবে না। সমাজে অপরাধ নির্মূলের জন্য আপনাদের সহায়তা একান্ত কাম্য। আপনারা যথাযথ দায়িত্ব পালন করবেন। কিভাবে সমাজে শান্তি-শৃঙ্খলা বজায় রেখে কাজ করা যায় সেই লক্ষ্যে দৃষ্টি রাখবেন। আপনাদের কাছে এটাই আমার প্রত্যাশা। অনুষ্ঠাটির সার্বিক পরিচালনায় ও তত্ত্বাবধানে ছিলেন সিদ্ধিরগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক আব্দুর রহিম পিপিএম। #####

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা