November 30, 2022, 5:40 pm

মতলব উত্তর উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভা

মমিনুল ইসলাম, মতলব (চাঁদপুর) :চাঁদপুরের মতলব উত্তর উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভা ও আইন শৃঙ্খলা কমিটির অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার সকাল ১১ ঘটিকার উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস এর সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান এর সঞ্চালনায় উপজেলা সাধারণ সভায় বক্তব্য দেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) ও ছেংগারচর পৌরসভার প্রশাসক মো. আল এমরান খান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোজাম্মেল হক, বিভাগীয় প্রধান, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও গণমাধ্যম কর্মীগন।
উপজেলা পরিষদের কার্যক্রম ও উন্নয়ন বাস্তবায়ন নিয়ে মতবিনিময় করা হয়েছে।
সভার শুরুতে মোহনুপর ইউপির প্রয়াত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শামসুল হক চৌধুরী বাবুল এর বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। সভায় শোক প্রস্তাব গ্রহণ করা হয়।
এরপর উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান এর সভাপতিত্বে উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস। আরো বক্তব্য দেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) ও ছেংগারচর পৌরসভার প্রশাসক মো. আল এমরান খান, মতলব উত্তর থানার উপ-পরিদর্শক (এসআই) হারুন অর রশিদ, মোহনপুর নৌ-পুলিশ স্টেশনের উপ-পরিদর্শক (এসআই) বাবুল বালা, ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রেজাউল করিম, মো. শহিদ উল্লাহ প্রধান, জোবায়ের আজিম পাঠান স্বপন, আবু বকর সিদ্দিক খোকন, ফেরদাউস আলম সরকার, শাখাওয়াত হোসেন সরকার মুকুল, ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইব্রাহিম খলিল, সমাজসেবা কর্মকর্তা আনিছুর রহমান তপু, মহিলা বিষয়ক কর্মকর্তা নাছিমা আক্তার, মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি বোরহান উদ্দিন ডালিম, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সদস্য সচিব মমিনুল ইসলাম’সহ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।
উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেন, মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতি রয়েছে। মাদকের ব্যবসার সাথে যারা জড়িত তাদের অবশ্যই চিহ্নিত করতে হবে। জেলা সীমান্ত এলাকায় আরো কঠোর ভাবে দায়িত্ব পালন করে মাদক ও অপরাধ প্রতিরোধসহ অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার নির্দেশনা দেন এবং প্রতিটি ইউনিয়নে মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা করে জনসচেতনার জন্য ইউপি চেয়ারম্যানদের প্রতি আহবান জানান তিনি।
তিনি আরো বলেন, যে কোন মূল্যে উপজেলায় সকল ক্ষেত্রে আইন শৃঙ্খলা রক্ষা করতে হবে। বাল্যবিবাহ, ইভটিজিং, মাদক, জঙ্গীবাদ নির্মূলে সকলকে সাথে নিয়ে কাজ করতে হবে। স্থানীয় জনপ্রতিনিধি প্রশাসন কে সহযোগিতা করলে সমাজ থেকে সকল রকম অপরাধ দমন করা যাবে। তাই সকলে আন্তরিক হয়ে সরকারের পদক্ষেপ বাস্তবায়নে একত্রে কাজ করতে হবে।
উপ-পরিদর্শক হারুন অর রশিদ বলেন, উপজেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। মাদকসহ বিভিন্ন অপরাধ প্রতিরোধে থানা পুলিশ তৎপর রয়েছে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা