April 16, 2024, 3:11 pm

সিদ্ধিরগঞ্জ থানার ওসি মশিউরের ২’বছর পূর্তি সাংবাদিকদের সাথে মতবিনিময় ও সংবর্ধনা

,সিদ্ধিরগঞ্জ (১৯’নভেম্বর ২২’ইং শনিবার) ঃ সিদ্ধিরগঞ্জ থানার ওসি হিসেবে ২’বছর পূর্তি উপলক্ষে মো. মশিউর রহমান (পিপিএম বার)কে থানা পুলিশের সংবর্ধনা ও গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত। সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের উদ্যোগে গতকাল শনিবার দুপুর ১২’টায় থানা কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে ওসি মশিউর রহমান থানায় যোগদান করার পর থেকে আইশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি, অপরাধ দমনসহ পুলিশের বিভিন্ন সফলতা তুলে ধরা হয়। এছাড়ার ঢাকা রেঞ্জে ৩ বার ও নারায়ণগঞ্জ জেলায় ৩ বার শ্রেষ্ট ওসি নির্বাচিত হওয়ায় মশিউর রহমানকে সংবর্ধণা প্রদান করেন থানার পুলিশ অফিসারসহ অন্যান্য সকল সদস্যরা।
বিগত দুই বছরে থানায় ২৪ টি হত্যা মামলায় গ্রেপ্তারকৃত ৩১ জনের মধ্যে ১০ জন আসামী বিজ্ঞ আদালতে ১৬৪ ধারা স্বাীকারোক্তি জবানবন্দী প্রদান করেন। ৬ টি ডাকাতি মামলার মধ্যে ৫ টির রহস্য উদঘাটনসহ ২৬ জন আসামি গ্রেপ্তার করা হয়। তাদের ১০ জনই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি প্রদান করেন। বিভিন্ন অভিযানে ৩১৫ জন মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ও ১০ হাজার ১১৫ পিস ইয়াবা,৭২ কেজি ৫০০ গ্রাম গাঁজা, ৮২৫ বোতল ফেন্সিডিল, ৩১৫ পুড়িয়া হেরোইন উদ্ধার করা হয়। কিশোরগ্যাংয়ের ৬৮ জন সদস্য আটক। জিআর মামলার ৭২৫ জন, সিআর মামলার ৬৮৩ জন, ৮৯ জন সাজাপ্রাপ্ত, ১ জন মৃত্যুদন্ড প্রাপ্ত ও ৩ জন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার করা হয়। এছাড়াও ৪ জন তালিকাভূক্ত সন্ত্রাসী, ৩৫ জন অবৈধ অস্ত্রধারী, ২০ জন চাঁদাবাজ, ৭৬ জন ছিনতাইকারী, ১০ জন অজ্ঞান ও মলম পার্টির সদস্য ১১৫ জন পুলিশ আইনে ও ৫ জনকে ৫৪ ধারায় গ্রেপ্তার করা হয়েছে। মাদক সেবি ও ব্যবসায়ীসহ ২৮ জন ও ৩৬ জন কিশোর অপরাধীকে আত্মসমর্পন করানোর মাধ্যমে থানায় হাজিরা গ্রহনের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরে আনায় সক্ষম হয়েছে পুলিশ।
অনুষ্ঠাসে থানা এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি, মাদক ও কিশোরগ্যাং ও ইভটিজিংসহ বিভিন্ন অপরাধর্মলক কর্মাকান্ড নিয়ন্ত্রনে পুলিশ আরো সক্রিয় ও উদ্যোগ গ্রহণ করার জন্য মতামত পেশ করেন বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা।
এসময় উপস্থিত ছিলেন, থানার পরিদর্শক তদন্ত হাফিজুর রহমান, মানিক, অপরারেশন হাবিবুর রহমান অন্যান্য অফিসারসহ সকল সদস্যবৃন্দ। অনুষ্ঠান সার্বিক পরিচালনায় ও তত্তাবধানে ছিলেন সিদ্ধিরগঞ্জ থানার সহকারি উপ-পরিদর্শক আব্দুর রহিম পিপিএম। উল্লেখ্য গত ২০২০ সালের ২০ নভেম্বর সিদ্ধিরগঞ্জ থানায় ওসি হিসেবে যোগদান করেন মো: মশিউর রহমান।####

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা