November 30, 2022, 6:19 pm

মাগুরা শ্রীপুরে ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ।

(মাগুরা) প্রতিনিধি:মাগুরার শ্রীপুর উপজেলার পঞ্চপল্লী মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি সাবেক অধ্যক্ষ সুদেব কুমার বিশ্বাসের বিরুদ্ধে দূর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ করেছে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এ অভিযোগে রোববার সকালে শিক্ষার্থীরা বিক্ষোভ করে। এ সময় শিক্ষার্থীরা বিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয়। এ সময় শিক্ষার্থীরা বিদ্যালয়ের সভাপতি ও সদস্যদের পদ ত্যাগের দাবিতে স্লোগান দেয়। পরে শ্রীপুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, পঞ্চপল্লী মাধ্যমিক বিদ্যালয় কর্তৃপক্ষ বিশ্বাস কার্তিক চন্দ্রের জমি ৪ লাখ ২০ হাজার টাকায় ক্রয় করে। তিন কিস্তিতে ৩ লাখ ২০ হাজার টাকা দেওয়া হয়। বাকি ১ লাখ টাকার জন্য জমির মালিক কার্তিক চন্দ্র বারবার তাগিদ দেই। পরে কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত মোতাবেক জমির দলিল দেখার পর বাকি টাকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এ সভার সিদ্ধান্ত অমান্য করে নতুন কার্যনির্বাহী পরিষদ জমির মালিককে বাকি ১ লাখ টাকা দেওয়ার সিদ্ধান্ত নেয়। এরই মধ্যে সভাপতি সুদেব কুমার বিশ্বাস ১ লাখ টাকার চেকে সাক্ষর করে। প্রধান শিক্ষক সাক্ষর করলেই জমির মালিককে টাকাটা প্রদান করা হবে। এমন সংবাদে ক্লাস বর্জন করে শিক্ষার্থীরা বিক্ষোভ করে।

এ বিষয়ে পঞ্চপল্লী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলিপ কুমার বিশ্বাস বলেন, বিদ্যালয়ের কার্যনির্বাহী পরিষদের সাবেক সভাপতি জয়ন্ত বিশ্বাস থাকাকালিন কমিটির সিদ্ধান্ত মোতাবেক কার্তিক চন্দ্রের জমির কাগজপত্র দেখে বাকি ১ লাখ টাকা দেওয়ার সিদ্ধান্ত হয়। কিন্তু বর্তমান বিদ্যালয় পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত মোতাবেক এ জমির টাকা দেওয়ার সিদ্ধান্ত হয়। সভাপতি চেকে সাক্ষর করেছে। চেক আমার কাছে। আমি এখনো সাক্ষর করিনি। পরবর্তী সভার আগে আমি এ চেকে সাক্ষর করবো না।

এ বিষয়ে পঞ্চপল্লী মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি জয়ন্ত কুমার বিশ্বাস বলেন, আমি সভাপতি থাকাকালিন সময়ে এ জমি বিদ্যালয়ের নামে কেনা হয়। তিন শতাংশ জমি কার্তিক বাবুর না হওয়ায় তখন ওই জমির টাকা দেওয়া হয়নি। জমি যদি তারই হবে তাহলে দলিল দেখাতে কি সমস্যা? আর কি করে বর্তমান কমিটি পুরনো কমিটির সিদ্ধান্ত অমান্য করে?

এ বিষয়ে পঞ্চপল্লী মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি সুদেব কুমার বিশ্বাস বলেন, পরবর্তী সভায় আলোচনা করে সকলের সিদ্ধান্ত মোতাবেক ব্যবস্থা গ্রহণ করবো

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা