November 30, 2022, 5:18 pm

কেশবপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় সমবায় দিবস পালিত

শামীম আখতার, বিভাগীয় প্রধান (খুলনা) যশোরের কেশবপুরে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে “বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন” এই প্রতিবাদ্যকে সামনে রেখে জাতীয় সমবায় দিবস-২০২২ পালিত হয়েছে। ৫ নভেম্বর (শনিবার) সকালে দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন, সমবায় বিভাগ ও সমবায়ীবৃন্দের আয়োজনে র‍্যালি, আলোচনা সভা ও ক্রেস্ট বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানের শুরুতেই উপজেলা পরিষদ চত্বরে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলন করা শেষে একটি র‍্যালি বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করা হয়েছে।

র‍্যালি শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও ক্রেস্ট বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও ক্রেস্ট বিতরণ করেন যশোর-৬ কেশবপুরের সংসদীয় আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার।

সহকারী উপজেলা শিক্ষা অফিসার প্রভাত কুমার রায় এর সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সদস্য ও কেশবপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আকতার সাদেক।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় বিষয়ক কর্মকর্তা নাসিমা আক্তার।
অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন কেশবপুর উপজেলা শিক্ষক কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন এর সভাপতি সহকারী অধ্যক্ষ মশিউর রহমান, কলাগাছি সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির সাধারণ সম্পাদক মহিরউদ্দীন প্রমূখ।

আলোচনা সভা শেষে জাতীয় সমবায় দিবস-২০২২ এর সফলতায় উপজেলায় সর্বাধিক অডিট ফি ও সিডিএফ (সরকারী রাজস্ব) প্রদানকারী ১২টি সমবায় ও গ্রাম উন্নয়ন সমিতি লিমিটেড এর মাঝে ক্রেস্ট বিতরণ করা হয়। এদের মধ্যে প্রথম হয়েছেন সাতবাড়ীয়া মূল অন্তরায় সমবায় সমিতি লিঃ, দ্বিতীয় হয়েছেন মনোহরনগর সেভ সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ এবং তৃতীয় হয়েছেন কাঁকবাঁধাল দিগন্ত সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ। সর্বাধিক সিডিএফ প্রদানকারী সমবায় সমিতি হয়েছে কেশবপুর উপজেলা শিক্ষক কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন।
এছাড়াও উপজেলায় সফল সমবায় সমিতি (সমবায় আইন ও বিধি পরিপালনের ভিত্তিতে) কলাগাছি সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিঃ, কেশবপুর পৌরশহরের আস্থা পল্লী উন্নয়ন সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিঃ, ত্রিমোহিনী বাঁধন সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ, প্রভাতী সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিঃ, কেশবপুর আইডিয়াল সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিঃ, কেশবপুর ঠিকানা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিঃ, মঙ্গলকোট ইউনিয়ন বহুমুখী সমবায় সমিতি লিঃ ও সুবিধা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেড এর কর্মকর্তাদের মাঝে ক্রেস্ট বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার আনিছুর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রুপালী রানী, উপজেলা সহকারী প্রোগ্রামার আব্দুস সামাদ, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার সুজন কুমার চন্দ্র, যশোর জেলা আওয়ামী লীগের সদস্য মশিউর রহমান সাগর, ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার সভাপতি শামীম আখতার মুকুল, যুগ্গ-সম্পাদক আবুবক্কার সিদ্দিক, দূর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক এহসানুল ইসলাম রিপন, নিউজক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি এম এ রহমান, উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাইদুর রহমান সাঈদ, সাংবাদিক আব্দুল করিম, আক্তার হোসেন, সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন সমবায় সমিতির নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা