November 30, 2022, 5:45 pm

কেশবপুরে প্রতাপপুর নিভারানী মাধ্যমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটি’র নির্বাচন সম্পন্ন

শামীম আখতার, বিভাগীয় প্রধান (খুলনা) যশোরের কেশবপুরে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে প্রতাপপুর নিভারানী মাধ্যমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচন-২০২২ সম্পন্ন হয়েছে। ২ নভেম্বর (বুধবার) পুলিশের কঠোর নজরদারিতে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশের মধ্যে দিয়ে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হওয়ায় এলাকাবাসী অনেকেই সন্তুষ্টি ও খুশি প্রকাশ করেছেন। সাধারণ অভিভাবক সদস্য পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। এদের মধ্যে শুধুমাত্র একজন প্রার্থী পরাজিত হবেন। এরমধ্যে সবচেয়ে বেশি ভোট পেয়ে সাধারণ অভিভাবক সদস্য পদে নির্বাচিত হয়েছেন মঞ্জুর আলম পলাশ।

অভিভাবক সদস্য পদে নির্বাচন বুধবার (২ নভেম্বর) প্রতাপপুর নিভারানী মাধ্যমিক বিদ্যালয়ের দ্বিতীয় তলায় শ্রেণী কক্ষে সকাল ১০ টা থেকে শুরু করে বিকেল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।
এ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিলো ২৮৬ জন। পুরুষ ভোটার ১৭৯ জন এবং নারী ভোটার ছিলেন ৭ জন। নির্ধারিত সময়ের মধ্যে ২২৪ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। মাত্র ৩টি ভোট বাতিল বলে গণ্য হয়।
নির্বাচনে সবচেয়ে বেশি ভোট পেয়ে অভিভাবক সদস্য পদে নির্বাচিত হয়েছেন মঞ্জুর আলম পলাশ। তিনি ভোট পেয়েছেন ১৫৩ ভোট। তার নিকটতম মিলন কুমার দাস ১২৩ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন, ১১৮ ভোট পেয়ে রাকিবুল হাসান বাবু তৃতীয় হয়েছেন এবং ৮৬ ভোট পেয়ে প্রশান্ত কুমার দাস বিজয়ী হয়েছেন। তৌহিদুর রহমান ৭০ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

নির্বাচন অবাধ, সুষ্ঠু, নির্বিঘ্নে শান্তিপূর্ণ ও উৎসবমূখর পরিবেশে সকল ভোটাররা তাদের স্ব-স্ব ভোটাধিকার প্রয়োগ করতে পারে এবং নির্বাচনকালীন সময়ে এলাকার সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিয়োজিত সকল পুলিশ সদস্যরা কঠোর নজরদারি ও নিরলসভাবে দায়িত্ব পালন করেছেন। তারই পাশাপাশি কেন্দ্রের বাহিরে কোন ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেজন্য ভোটকেন্দ্রে নিয়োজিত প্রত্যেক পুলিশ অফিসার ও সদস্য অত্যন্ত ন্যায়-নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে পুলিশ বাহিনীর সুনাম অক্ষুণ্ণ রাখতে তাদের উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করেছেন।
পুলিশের কঠোর নজরদারি ও ব্যাপক তৎপরতায় ও ঐকান্তিক প্রচেষ্টায় নির্বাচনী এলাকায় কোন প্রকার বিশৃঙ্খলার সৃষ্টির ঘটনা ঘটেনি।
তবে, পুলিশের কঠোর ভুমিকায় শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটারদের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করায় ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করতে পেরে অনেকেই প্রশাসনিক কর্মকর্তাদের সাধুবাদ ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

উক্ত নির্বাচনে প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মোঃ রবিউল ইসলাম।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা