November 30, 2022, 4:58 pm

জেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ফেসবুকে স্টাটাস দেওয়ায় সাংবাদিককে প্রাননাশের হুমকি

সোনারগাঁও প্রতিনিধিঃ-নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সাংবাদিক সফিকুল ইসলামকে (৪৯) প্রাণনাশের হুমকি দিয়েছে নারায়ণগঞ্জ জেলা পরিষদের ৩ নং ওয়ার্ড়ের সোনারগাঁও উপজেলার সদস্য পদপ্রার্থী হাতি মার্কা প্রতিক মোস্তাফিজুর রহমান মাসুম।
এ ঘটনায় তিনি গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায়ব সোনারগাঁ থানায় সাধারণ ডায়েরি করেন।
অভিযুক্ত হুমকি দাতা, একই উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের গুহাট্টা গ্রামের সাইজ উদ্দিন মোল্লার ছেলে মোস্তাফিজুর রহমান মাসুম( ৪২)।

ভুক্তভোগী সাংবাদিক মোঃ শফিকুল ইসলাম উপজেলার পঞ্চবটি গ্রামের মৃত জোহর আলী মেম্বারের ছেলে । তিনি সময়ের চিন্তা টিভির বিশেষ প্রতিনিধি হিসেবে কাজ করেন। সোনারগাঁ জার্নালিষ্ট ক্লাবের সহ-সভাপতি।

শফিকুল ইসলাম বলেন, জেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ফেসবুকে স্টাটাস দেওয়ায় সাবেক জেলা পরিষদ সদস্য ও বর্তমান সদস্য পদপ্রার্থী মোস্তাফিজুর রহমান মাসুম হুমকি দেন বলে তিনি প্রতিবেদককে জানান।

সাংবাদিক মোঃ শফিকুল ইসলামের করা সাধারণ ডায়েরি সূত্রে জানা গেছে,গত বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বিকেল পৌনে ৫টার দিকে উপজেলার পিরোজপুর ইউনিয়নের বাংলাদেশ আওয়ামী লীগের স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সংবাদ সংগ্রহকালে জনতার সামনে সময়ের চিন্তা টিভির বিশেষ প্রতিনিধি কে অকথ্য ভাষায় গালাগালি সহ প্রাণনাশের হুমকি দিয়েছে বলে তিনি সাধারণ ডায়েরিতে উল্লেখ করেন।
সাংবাদিককে হত্যার হুমকি দেওয়ার ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন সোনারগাঁ জার্নালিষ্ট ক্লাবের সভাপতি শেখ এনামুল বিদ্যুৎ। তিনি দ্রুত হুমকিদাতাকে আইনের আওতায় আনার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান।

সময়ের চিন্তা টিভির বিশেষ প্রতিনিধি সাংবাদিক মোঃ শফিকুল ইসলামকে প্রাননাশের হুমকির ঘটনায় নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছে সময়ের চিন্তা টিভির পরিবার। সময়ের চিন্তা টিভির সম্পাদক সুলতান মাহমুদ দ্রুত আইনী ব্যবস্থা গ্রহণ করে সাংবাদিক মোঃ শফিকুলের জীবনের নিরাপত্তা নিশ্চত করতে প্রশাসনের কাছে দাবি জানান।

বিষয়টি নিশ্চিত করে সোনারগাঁও থানার ওসি (তদন্ত) আহসান উল্লাহ বলেন, সাংবাদিক শফিকুল ইসলাম একটি সাধারণ ডায়েরি করেছেন। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা