November 30, 2022, 5:03 pm

কেশবপুরে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে ন্যাশনাল প্রেস সোসাইটি’র জাতীয় শোক দিবস পালন

শানীম আখতার, বিভাগীয় প্রধান (খুলনা) ১৫’ই আগস্ট নানা কর্মসূচীর মধ্যে দিয়ে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার আয়োজনে নানা কর্মসূচীর মধ্যে সোমবার সূর্যোদয়ের সাথে সাথেই সংগঠনের কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়।
সকাল ৮ ঘটিকায় সংগঠনের পক্ষ থেকে উপজেলা ভূমি অফিসের পাশে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

সকাল ১১ ঘটিকায় উপজেলা পরিষদ মিলনায়তনে নানা কর্মসূচীর অংশ হিসেবে প্রধান অতিথি হিসেবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রদের মাঝে টি-শার্ট বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুজ্জামান, কেশবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ বোরহান উদ্দীন, ইন্সপেক্টর (তদন্ত) শুভ্র প্রকাশ দাস, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেশবপুর শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ মশিউর রহমান।

অনুষ্ঠানে ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থার সভাপতি শামীম আখতার মুকুল সভাপতিত্ব করেন।

পরবর্তীতে দুপুর ১২ ঘটিকায় সংগঠনের কার্যালয়ে আলোচনা সভা শেষে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট কালোরাতে ঘাতকদের ঘৃণ্য আঘাতে নির্মমভাবে নিহত স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব সহ বঙ্গবন্ধুর স্বপরিবারে সকল শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত করা হয়। দোয়া মাহফিল শেষে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে দোয়া মাহফিল পরিচালনা করেন সারুটিয়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক ও সংগঠনের ধর্মীয় বিষয়ক সম্পাদক মাওলানা লুৎফর রহমান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার সহ-সভাপতি খায়রুল আনাম, মঞ্জরুল হোসেন ডাবলু, নাজমুছ সাহাদাৎ, আরশাদুল ইসলাম, সাধারণ সম্পাদক সুষ্ময় হাওলাদার বিকাশ, সাংগঠনিক সম্পাদক মোঃ আলমগীর হোসাইন, সহ সাংগঠনিক সম্পাদক উজ্জ্বল অধিকারী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক তুষার কান্তি সাহা, কোষাধাক্ষ্য সঞ্জয় কুমার দাস, কুঠির শিল্প বিষয়ক সম্পাদক শাহানাজ পারভীন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সৌরভ কবীর, দপ্তর সম্পাদক রাকিবুল হাসান সুমন, প্রচার সম্পাদক মোস্তফা কামাল, সহ প্রচার সম্পাদক আব্দুর রহমান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মনিরুল ইসলাম মনি, ক্রীড়া বিষয়ক সম্পাদক সাকিব আল হাসান, নারী ও শিশু বিষয়ক সম্পাদক সাবিনা ইয়াসমিন ঝর্না, সহ-নারী ও শিশু বিষয়ক সম্পাদক তাহমিনা খাতুন, সহ-প্রকাশনা বিষয়ক সম্পাদক মৌসুমি মন্ডল, সহ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আলমগীর হোসাইন, সহ-ক্রীড়া বিষয়ক সম্পাদক জাহিদ হাসান সহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা