April 25, 2024, 10:38 am

পুলিশের গুলিতে নিহত আব্দুর রহিমের হত্যার প্রতিবাদে গাইবান্ধায় বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ

সোহাগ মৃধা, গাইবান্ধা ঃ সারাদেশে লোডশেডিং ও জ্বালানী খাতে অব্যবস্থাপনার বিরুদ্ধে ভোলায় প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলিতে নিহত স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিমের হত্যার প্রতিবাদে গাইবান্ধা জেলা বিএনপির উদ্যোগে গতকাল মঙ্গলবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি দলীয় কার্যালয় থেকে বের হয়ে শহরের দাসবেকারি মোড়ে গেলে পুলিশ মিছিলে বাধা দেয়। পরে বিক্ষোভ মিছিলটি দলীয় কার্যালয়ে এসে এক সমাবেশে মিলিত হয়।
জেলা বিএনপির সভাপতি অধ্যাপক ডা: মইনুল হাসান সাদিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহামুদুন্নবী টিটুলের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির গ্রাম সরকার বিষয়ক সম্পাদক আনিসুজ্জামান খান বাবু, সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, জেলা বিএনপির সহ-সভাপতি মো. শহিদুজ্জামান শহীদ, কৃষক দল জেলা সভাপতি মো. ইলিয়াস হোসেন, বিএনপি নেতা মোহাম্মদ আলী, বাবুল আহম্মেদ, ছাদেকুল ইসলাম নান্নু, রবিউল ইসলাম মনু, আবুল কালাম, শামসুল হক, আব্দুর রাজ্জাক ভুটটু, আবু বকর সিদ্দিক, ফরিদা ইয়াসমিন শোভা, জাকারিয়া আলম জিম প্রমুখ।
বক্তারা বলেন, সাধারণ মানুষের কথা বলার জন্য আব্দুর রহিম কর্মসুচিতে অংশ নিয়ে ছিলেন। এটা সরকার সহ্য না করতে পেরে তাকে গুলি করে নির্মমভাবে হত্যা করেছে। এই হত্যাকা-ের সাথে জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন বক্তারা। সারাদেশে হত্যাকা-, গুম ও খুনের রাজনীতি বন্ধ করে বক্তারা নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের জোর দাবি জানান।
অপরদিকে একই ঘটনায় ফুলছড়ি উপজেলা বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ মিছিলে বাধা দেয়। পরে দলীয় কার্যালয়ের সামনে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা