April 20, 2024, 12:52 pm

বিশ্বনবী হযরত মোহাম্মাদ (সাঃ) কে কটুক্তি করার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত

শামীম আখতার, বিভাগীয় প্রধান (খুলনা) কেশবপুরে সৃষ্টিকুলের সর্বশেষ্ঠ মহামানব বিশ্বনবী হযরত মোহাম্মাদ (সাঃ) এবং উম্মাহাতুল মুমিনীন হযরত আয়েশা সিদ্দিকা (রাঃ) এর শানে কটুক্তি ও চরম অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ জুন) বিকেলে কেশবপুর কওমী উলামা পরিষদ ও নবীপ্রেমিক তৌহিদী জনতার আয়োজনে পৌর শহরের কেন্দ্রীয় জামে মসজিদের সামনে ওই প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত সমাবেশে কেশবপুর কওমী উলামা পরিষদের সভাপতি আলহাজ্ব হযরত মাওলানা আসয়াদুুজ্জান আছাদ সভাপতিত্ব করেন।

মাওলানা খালিদ সাইফুল্লার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন কেশবপুর কওমী উলামা পরিষদের সহ-সভাপতি মাওলানা আব্দুস ছাত্তার, কেশবপুর কওমী উলামা পরিষদের সাধারণ সম্পাদক মুফতি মোহাম্মাদ হাবিবুল্লাহ, অধ্যাপক মুক্তার আলী, মাওলানা আসাদুজ্জামান, মাওলানা আব্দুল জলিল, মাওলানা আব্দুর রাজ্জাক, মাওলানা আব্দুস সামাদ, মাওলানা জালাল উদ্দীন, মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা আবু ইউছুপ, মাওলানা মহিবুল্লাহ, মাওলানা হাবিবুল্লাহ, মাওলানা আবু মুছা, মাওলানা আব্দুর রহমান, মাওলানা নূর হুসাইন, মাওলানা মুজাহিদ, মাওলানা আলিমুদ্দীন, মাওলানা শহিদুল ইসলাম, মাওলানা মুস্তাফিজুর রহমান, মাওলানা আব্দুস সাত্তার, প্রফেসর রফিকুল ইসলাম, মাওলানা হাবিবুল্লাহ, মাওলানা আব্দুল হালিম, আতাউর রহমান, মাওলানা আবুল কাসেম, মাওলানা ওসমান, মাওলানা শফিকুল ইসলাম, মাওলানা মাসুদ, হাফেজ মোশারাফ হোসেন প্রমূখ।

সবাবেশে বক্তারা বলেন, ভারতীয় ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দাল কর্তৃক বিশ্ব নবী হযরত মোহাম্মাদ (সাঃ) কে নিয়ে আপত্তিকর মন্তব্য করে অমার্জনীয় অপরাধ করেছেন। অনতি বিলম্বে নুপুর শর্মা ও নবীন জিন্দালকে গ্রেফতার করে ফাঁসি দিতে হবে। মহানবী (সাঃ) কে নিয়ে মন্তব্য করে সকল মুসলমানের কলিজায় আগুন জ্বালিয়ে দিয়েছে। ভারতীয় সকল পন্য মুসলমানদের বর্জন করতে হবে। আমার দেশের সকল মুসলমান আজ থেকে আর ভারতীয় পন্য ব্যবহার করবেন না। এছাড়াও রাষ্ট্রীয় ভাবে নিন্দা জানানোর জন্য বাংলাদেশের সরকারের প্রতি আহবান জানান বক্তারা।
উক্ত সমাবেশে উপজেলার বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লীরা অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, ২৭ মে ভারতের একটি টিভি চ্যানেলে বিতর্কে অংশ নিয়ে বিশ্ব নবী হযরত মোহাম্মাদ (সাঃ) কে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন বিজেপি নেতা নুপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল। এরপর থেকে নুপুর শর্মা ও নবীন কুমার জিন্দালকে গ্রেফতার ও ফাঁসির দাবিতে বিশ্বের বিভিন্ন দেশের মুসলমানরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে আসছে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা