April 25, 2024, 2:34 pm

সিদ্ধিরগঞ্জে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মডেল স্কুলের শিক্ষাথীদের মানববন্ধন

,সিদ্ধিরগঞ্জ (১৩’জুন ২২’ইং সোমবার) ঃ সিদ্ধিরগঞ্জে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মডেল স্কুল এন্ড কলেজের ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের সঙ্গে প্রতারণার প্রতিবাদে প্রধান শিক্ষক মো: খলিলুর রহমানের বিচার দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা। গতকাল সোমবার দুপুরে নাসিক ১ নং ওয়ার্ড মিজমিজি তেরা মার্কেট এলাকায় এ বিক্ষোভ ও মানববন্ধন করে। প্রতারনার শিকার শিক্ষাথীরা প্রতারক প্রধান শিক্ষক খলিলুর রহমানের অপকর্মের বিচার চেয়ে এবারের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের ব্যবস্থা করার জন্য জেলা প্রশাসনের হস্থক্ষেপ কামনা করেছেন।
পরে তারা নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে দ্বিতীয় দফায় বিক্ষোভ ও মানববন্ধন করে জেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা চালায়।
ভুক্তভোগী শিক্ষার্থী মেহেরুন তার বক্তব্যে বলেন, অত্র স্কুলে আমরা বিগত ১০’বছর যাবৎ লেখাপড়া করছি। আমরা ২০১৯’সালের অষ্টম শ্রেনীর ফাইনাল পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০২০’সালের জানুয়ারীতে নবম শ্রেনীতে ভর্তি হই। তিনমাস ক্লাস করার পর দেশে করোনা মহামারী শুরু হলে স্কুলের কার্যক্রম বন্ধ হয়ে যায়। ৫’মাস বন্ধ থাকার পর আমরা স্কুলে গিয়ে প্রধান শিক্ষক খলিলুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি আমাদেরকে প্রাইভেট পরতে বলে। তারপর থেকে ৮’শ টাকা বেতনে আমরা ওই স্কুলের তত্ত্বাবধানে প্রাইভেট পরতে থাকি। আমাদের ব্যাচে ২০’জন ছাত্র-ছাত্রী ছিল কিন্তু করোনার কারণে অনেকে চলে যায়। শেষ পর্যন্ত আমরা ১১’জন ছাত্র-ছাত্রী স্কুলে থেকে যাই। ২’জন ছাত্র ও আমরা ৯’জন ছাত্রী। এছাড়া সময় মত আমাদের কাছ থেকে এসএসসি পরীক্ষার রেজিষ্ট্রেশন ফ্রিও নেয়া হয়। ২০২২’সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহনের লক্ষ্যে আমাদের মডেল টেষ্ট পরীক্ষা বাবদ ফ্রি এবং পরীক্ষাও নেয়। পরীক্ষা দেয়ার জন্য আমরা প্রস্তুতি নিতে থাকি কিন্তু পরবর্তীতে আমরা জানতে পারি যে, আমাদের রেজিষ্ট্রেশন এক বছর পিছিয়ে দেয়া হয়েছে। এই বিষয়টি জানতে পেরে আমরা মর্মাহত। এ বিষয়ে আমাদের বিন্দুমাত্র ত্রুটি নেই। বিষয়টি স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার ইসলামকে বিষয়টি অবগত করলেও আমরা কোন সুরাহা পাইনি। আমরা অর্থলোভী প্রতারক খলিলুর রহমানের প্রতারনার শিকার। আমরা জেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষন করছি।
ভুক্তভোগী শিক্ষার্থীর অভিভাবক জাকিয়া বেগম জানায়, আমরা বিশ্বাস করে আমাদের সস্তানকে এই স্কুলে লেখা পড়া করার জন্য দিয়েছি। আমরা প্রতারিত হয়েছি। আমরা এর বিচার চাই। আমাদের সস্তানদের এ বছরের পরীক্ষায় অংশগ্রহনের ব্যবস্তা করার জন্য সরকারের কাছে দাবি জানাই।#####

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা