March 28, 2024, 2:07 pm

মতলবে মুল্যায়ন পরিক্ষায় বকেয়া টাকার জন্য শিক্ষার্থীদের অপমানের অভিযোগ !! পরিক্ষা দেয়নি কয়েক শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদকঃ ফিস, আদার চার্জ, বেতনসহ বিদ্যালয়ের বকেয়া পরিশোধ না করলে অপমানিত হতে হবে এই ভয়ে পরিক্ষা দেয়নি কয়েক শিক্ষার্থী। এমনি অভিযোগ উঠেছে মতলব পৌরসভাস্থ বোয়ালিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের কতৃপক্ষের বিরুদ্ধে।

জানাযায়, সরকার নির্ধারিত পরিক্ষার ছাড়াও মুল্যায়নের জন্য পরিক্ষা নিচ্ছে মতলব পৌরসভাস্থ বোয়ালিযা বালিকা বিদ্যালয়সহ অন্যান্য বিদ্যালয়গুলো। আর এই পরিক্ষায় শিক্ষার্থীদের বকেয়া বেতন ফিস বিবিধসহ আদায়ের চেষ্টা করছেন বিদ্যালয়গুলোর কতৃপক্ষ।

এরিই মাঝে এই বিদ্যালযের ষষ্ঠ শ্রেনির শিক্ষার্থী আফরিন এ
ও নবম শ্রেণির শিক্ষার্থী সুমাইয়া আক্তারসহ অনেককেই টাকা পরিশোধের জন্য সকলের সামনে লজ্জায় পড়তে হয়েছে শিক্ষকদের কাছে ।
টাকা পরিশোধে ছাড়া পরিক্ষা দিতে গেলে আবারো সকলের সামনে লজ্জায় পড়তে হবে আর একারনে গত ২৯,৩০,৩১ মার্চের পরিক্ষায় অংশগ্রহণ
করেনি ঐ দুই শিক্ষার্থীসহ আরো অনেকে।
শিক্ষার্থী আফরিনের দিন মজুর বাবা কাদির বলেন, আমার এক ভাই পরিক্ষা চালিয়ে নেয়ার কথা বলে ছিল, না পারলে তখন না করতো অথবা আমাকে ফোন দিয়ে বলতে পারতো। এভাবে মেয়েকে লজ্জা দিবে এটা হয়নি?
সুমাইয়ার মা বলেন, আমার স্বামী নাই। ছেলের রোজগার আর মানুষ সহযোগিতায কোন রকম চলছি। তবুও পাঁচশো টাকা দিয়ে পরিক্ষা চালানোর জন্য সুপারিশ করেছিলো আমাদের কমিশনার।
তবুও মেয়েক লজ্জা দেয়, তাই সুমাইয়া পরিক্ষা বন্ধ করে দিয়েছে।
এছাড়াও একাদিক শিক্ষার্থীদের অভিযোগ শিক্ষকদের আচরনের বিষয়ে কাউকে কিছু জানালে পরে তাকে আরো বেশি বকাঝকা বা অপমানিত হতে হয়। আর এই ভয়ে আমরা কাউকে কিছু জানাই না।
এবিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, ওদের আমার কাছে নিয়ে আসেন।
উপজেলা শিক্ষা অফিসার আঃ রহিম বলেন, বেতন ভাতা আদায়ে কাউকে অপমান করা যাবে না।
এমন কিছু হয়ে থাকলে অবিভাবকদের অভিযোগ দিতে বলেন।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা