April 25, 2024, 10:40 am

আদমজীতে মাদক ব্যবসা নিয়ে মারামারি, গুরুত্বর আহত-৪

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:সিদ্ধিরগঞ্জের আদমজী বালুর মাঠ বিহারী কলনী এলাকায় মাদক ব্যবসা বাণিজ্য নিয়ে দু’পক্ষের মারামারি সংঘর্ষের ঘটনায় অন্তত ৪ জন গুরুত্বর আহত হয়। গত রবিবার (১৩ মার্চ) রাত ১১ ঘটিকার সময় আদমজী বিহারী কলনী ৩নং বালুর মাঠ এলাকায় বাদী- ‘রজিনা ও বিবাদী-মোস্তাক নামের দু’পক্ষের মধ্যে মাদক ব্যবসা নিয়ে দীর্ঘদিন ধরে উভয়ের মধ্যে দ্বন্দ্ব লেগে থাকে। এনিয়ে উভয়ের মধ্যে একটি ক্ষোভের বিরাজ চলছিল। এমতাবস্থায় এলাকার সন্ত্রাসী নেতা পানি আক্তার নামের তাঁর নেতৃত্ব মোস্তাক গংরা বাদীর বাড়ি-ঘর ভাংচুর, ঘর-বাড়ির দরজা কুপিয়ে জখম ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। সূত্র; তাঁদের মাদক ব্যবসা দ্বন্দ্বে ‘রজিনা ও মোস্তাক’ বাহিনীর মধ্যে ক্ষোভ সৃষ্টি হওয়ায়। দু’পক্ষের ব্যাপক মারামারির সংঘর্ষের ঘটনায় বাদী পক্ষের লোকজন অন্তত ৪ জন গুরুত্বর আহত হয়েছে ঘটনাস্থলে। এরি মধ্যে গুরুত্বতর আহত অবস্থায় দু’জনকে ঢাকা মেডিকেল কলেজ(ঢামেক) ও বাকী দু’জনকে ‘নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতালে, ভর্তি করা হয়।

ঘটনাস্থলে গুরুত্বর আহতরা হলো- মিঠুন (৪০) পিতা খায়রুল, দুলারি(২৫) পিতা মৃত পাচু মিয়া, সাবনুর(২০) পিতা কামাল ও রুজিনা (২২) পিতা পাচু মিয়া, সাং সুমিল পাড়া, থানা সিদ্ধিরগক্ষ, জেলা নারায়ণগঞ্জ।

প্রত্যক্ষদর্শীদের মতে, আদমজী বিহারী কলনী এলাকায় মাদক ব্যবসায়ীদের আখড়া লেগেই আছে। ইতিপূর্বেও এ কলনী এলাকা থেকে অস্ত্র-মাদক চোরা কারবারি সহ অনেক অভিযুক্তকে গ্রেপ্তার করেন আইনশৃঙ্খলা বাহিনী। সিদ্ধিরগঞ্জ থানার মধ্যে মাদক ব্যবসায়ীদের আখড়া হিসেবে অনেকের কাছে বিহারী কলনী পরিচিত বটে।

তথাপি এমন ঘটনার সূত্রমতে, গত রবিবার পানি আক্তার নামের এক ব্যক্তি তাঁর নেতৃত্ব বিবাদী- মোস্তাক(৩৫), ফয়সাল(২৫), রাজু(২০), রনি(২২) উভয় পিতা গভ ভান্ডারি, রানা(২৭) পিতা অজ্ঞাত, পারভেজ(২০) পিতা বোরহান, আয়শা(৪০) পিতা মৃত আব্বাস গংরা দীর্ঘদিন ধরে কলনী এলাকায় মাদক চোরা কারবারি সহ অবৈধ ব্যবসা বাণিজ্য’র সাথে যুক্ত রয়েছেন। এধরনের অবৈধ ব্যবসায়ী চক্রের কারণে, এলাকার সাধারণ শিক্ষিত যুব সমাজ ধ্বংস বা অনেকটা হুমকির মূখে।

বিহারী কলনী নাঈম/সবনমসহ ৮-১০ জনে বলেন, ভাই আমরাও এক সময় মাদক ব্যবসার সাথে যুক্ত ছিলাম। এখন আর মাদক ব্যবসা করিনা। তথাপি কষ্ট হলেও পেট চালানোর জন্য শত পরিশ্রমের কাজ করে আয় উপাচার্যন করে থাকি। কিন্তু ওই চক্রটি আমাদের এলাকায় এসে এখনো মাদক ব্যবসা করাতে। এতে বাঁধা প্রদান করিলে। আমাদের উপরে হামলা চালায়। যার কারণে আমাদের পরিবারের চারজন লোক গুরুত্বর আহত হয়। তিনি আরও বলেন, ভাই আপনাদের মাধ্যমে আমাদের বিহারী কলনীর সাধারণ লোকজনকে একটি কর্মের ব্যবস্থা করে দেওয়া হউক। তাতে করে আমরাও পরিবার পরিযন নিয়ে বেঁচে থাকতে পারবো বলে জানান তিনি।

মামলার বাদী রজিনা সাংবাদিকদের জানান, এলাকার পাতি নেতা পানি আক্তারের নেতৃত্বে আমাদের এলাকায় ওই চক্রটি দিয়ে বীরদর্পে মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছেন। যা আমরা কোন প্রকার বাঁধা প্রদান করিলে। আমাদের উপরে এমন বার বার হামলার ঘটনা ঘটে। আমরা চাই এ এলাকায় আর মাদক ব্যবসা থাকবেনা। কাজেই গত রবিবার রাতে একই পরিবারের চারজনকে মেরে গুরুত্বর জখম করেন। আমরা এর আইনগত ভাবে বিচার বিশ্লেষণের দাবি জানাচ্ছি।

এবিষয়ে অভিযোগদাতার আয়ু এসআই শওকত জামিল বলেন, আমি গত রাতে সরেজমিন তদন্ত করে, থানার ওসি স্যারকে বিষয়টি অবহিত করা হয়েছে। এবং বাদী পক্ষ একটি অভিযোগও প্রদান করে থাকেন। যাহার পরিপ্রেক্ষিতে স্যারকে মামলাও নিতে বলা হয়েছে। এবং এমনকি উভয়ের মধ্যে একটি মিমাংসার কথাও বলা হয়েছে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা