November 30, 2022, 5:51 pm

সামাজিক যোগাযোগমাধ্যমে নারীর আপত্তিকর ছবি ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে টাকা দাবী, আসামী গ্রেফতার।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক আইডি থেকে একজন নারীর ছবি আপত্তিকর ছবির সাথে এডিট করে তা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে টাকা দাবীর অভিযোগ উঠেছে এক ব্যক্তির বিরুদ্ধে। এ অভিযোগে একজনকে গ্রেফতার করেছে কিশোরগঞ্জ জেলা পুলিশ।
গত ০৪/০২/২০২২ খ্রিঃ তারিখে কিশোরগঞ্জ জেলার কিশোরগঞ্জ মডেল থানা পুলিশ আসামীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীর নাম শান্ত পাল (২০)। তিনি কিশোরগঞ্জ সদরের বত্রিশ নামক এলাকার বাসিন্দা। পুলিশ জানিয়েছে, ভুক্তভোগী নারী ‘পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন’ এর ফেসবুক পেজে সাইবার স্পেসে হয়রানি সংক্রান্তে অভিযোগ করেন। অভিযোগে তিনি বলেন যে, প্রায় একবছর পুর্বে তার একটি ফেসবুক আইডি হ্যাক হয়ে যায়। উক্ত হ্যাক হওয়া আইডি থেকে হ্যাকার তার ব্যক্তিগত ছবি নিয়ে তা আপত্তিকর ছবির সাথে এডিট করে তার বর্তমান ফেসবুক আইডিতে পাঠায় এবং ছবিগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে ৫০০০০ টাকা দাবী করে।
ভুক্তভোগী নারীর অভিযোগের প্রেক্ষিতে প্রাপ্ত তথ্যপ্রমাণ পর্যালোচনা করা হয় এবং প্রযুক্তিগত অনুসন্ধানে প্রাথমিকভাবে আসামীর বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া যায়। পরবর্তীতে ভুক্তভোগীর করা মামলার প্রেক্ষিতে অভিযুক্ত শান্ত পালকে গ্রেফতার করা হয় এবং তার ব্যবহৃত মোবাইলে ভুক্তভোগীর এডিট করা ছবিসহ ভুয়া ফেসবুক একাউন্ট ও অন্যান্য আলামত পাওয়া যায়।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা